আজ- ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার  বিকাল ৩:১৮

‘অপরচুনিটিস ফর হায়ার স্টাডিজ অ্যান্ড ক্রিয়েট রিসার্চ ট্রেন্ডস ইন অট্রেলিয়া’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

 

মাভাবিপ্রবি সংবাদদাতা:


মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং অনুষদের উদ্যোগে বুধবার(৬ ফেব্রুয়ারি) ‘অপরচুনিটিস ফর হায়ার স্টাডিজ অ্যান্ড ক্রিয়েট রিসার্চ ট্রেন্ডস ইন অট্রেলিয়া’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগ মিলনায়তনে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি ছিলেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. আলাউদ্দিন।
বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন ও শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মুহাম্মদ শাহীন উদ্দিনের সভাপতিত্বে সেমিনারে মূলপ্রবন্ধ উপস্থাপন করেন অট্রেলিয়া ডেকিন ইউনিভার্সিটির ইঞ্জিনিয়ারিং অনুষদের শিক্ষক ড. আপেল মাহমুদ। বিশেষ অতিথি ছিলেন, বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের প্রফেসর ড. মোস্তফা কামাল নাসির, আইসিটি বিভাগের চেয়ারম্যান মুহাম্মদ বদরুল আলম মিয়া, সিএসই বিভাগের চেয়ারম্যান মো. মোছাদ্দিক হাসান ও টেক্সটাইল বিভাগের সহযোগী অধ্যাপক রোকুনুজ্জামন।
সেমিনারে অট্রেলিয়ার বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে উচ্চ শিক্ষার সুযোগ এবং বর্তমানে কী ধরণের গবেষণার সুযোগ রয়েছে এসব বিষয়ে আলোচনা করা হয়। সেমিনারে ইঞ্জিনিয়ারিং অনুষদের অন্তর্ভূক্ত বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। শেষে আইসিটি বিভাগের সহকারী অধ্যাপক কাউছার আহমেদকে ২০১৮ সালে বাংলাদেশের বিশ্ববিদ্যালয়সমূহের শিক্ষকদের মধ্য থেকে ব্যক্তিগত গবেষণায় দ্বিতীয় স্থান অধিকার করায় বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং অনুষদের পক্ষ থেকে তাঁকে সংবর্ধনা দেয়া হয়।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno