আজ- ২৫শে জুন, ২০১৯ ইং, ১১ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ মঙ্গলবার  দুপুর ১২:৫৭

অবৈধ সিগারেট কারখানা সিলগালা :: বিপুল পরিমাণ কাঁচামাল জব্দ

 
শাকিল অটো রাইস মিল

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের কালিহাতীতে শাকিল অটো রাইস মিলের আড়ালে অবৈধ সিগারেট কারখানা সিলগালা ও সিগারেট তৈরির বিপুল পরিমাণ কাঁচামাল জব্দ করা হয়েছে। বৃহস্পতিবার (১১ এপ্রিল) দিবাগত রাত ৩টায় উপজেলা সদরের কামার্থীতে অবস্থিত শাকিল অটো রাইস মিলে অবৈধ সিগারেট কারখানায় ভ্যাট কমিশনারের ঢাকা পশ্চিম বিভাগের ডেপুটি কমিশনার মোহাম্মদ আব্দুস সাদেকের নেতৃত্বে অভিযান চালায় কাস্টমস এক্সসাইজ ও ভ্যাট কমিশনারেটের ঢাকা পশ্চিম বিভাগ। এ সময় অবৈধ সিগারেট কারখানাটি সিলগালা ও সিগারেট তৈরির বিপুল পরিমাণ কাঁচামাল জব্দ করা হয়।
ভ্যাট কমিশনারের ঢাকা পশ্চিম বিভাগের ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ার ইলিয়াস হোসেন জানান, এ অটোমেটিক মেশিনে প্রতিদিন যে কোন নামি-দামী ব্র্যান্ডের দেড় থেকে দুই মিলিয়ন সিগারেট উৎপাদন করা সম্ভব।
কারখানার দারোয়ান শফিকুল ইসলাম জানান, প্রতিদিন সন্ধ্যা থেকে সকাল পর্যন্ত সিগারেট তৈরি হত এবং শেষ রাতে একটি গাড়ি ঢাকা চলে যেত, আরেক গাড়ি গোডাউনে প্রবেশ করত। তিনি আরও বলেন, রাজশাহী থেকে আসা হাসান ও মুকুল এই কারখানাটি পরিচালনা করত। স্থানীয় বিশিষ্ট ব্যবসায়ী কালিহাতী বাসস্ট্যান্ডে অবস্থিত মেসার্স পার্টস কর্ণারের স্বত্ত্বাধিকারী মো. শাহ আলমের পৃষ্ঠপোষকতায় এ অবৈধ ব্যবসা পরিচালিত হত। এ সময় হাসান ও মুকুলের বাসায় অভিযান চালিয়ে কাউকে পাওয়া যায়নি।
ভ্যাট কমিশনারের ঢাকা পশ্চিম বিভাগের ডেপুটি কমিশনার মোহাম্মদ আব্দুস সাদেক জানান, দারোয়ান শফিকুলের তথ্যের ভিত্তিতে ও কারখানা থেকে সংগৃহীত তথ্য-উপাত্ত, কুষ্টিয়ার ত্রিমোহনীর করিম টোব্যাকো নামে কিছু ডকুমেন্টস পরীক্ষা, তদন্ত করে প্রকৃত মালিকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। পরে কারখানার সকল মেশিন ও যন্ত্রপাতির সংযোগ বিচ্ছিন্ন ও সিলগালা করে দেন ভ্যাট কর্মকর্তারা।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 

0 Comments

You can be the first one to leave a comment.

 
 

Leave a Comment

 




 
 

 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno