আজ- ১৬ই ডিসেম্বর, ২০১৮ ইং, ৩রা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ সোমবার  রাত ১২:৫২

অশ্লীলতায় ভরপুর ডিজিটাল সংযাত্রা চলছে দেদার! প্রতিকার নেই

 

দৃষ্টি নিউজ:


টাঙ্গাইলের ঐতিহ্যবাহী সাংস্কৃতিক যৌগ সংযাত্রা অশ্লীলতায় ভরে গেছে। এক সময়ের জনপ্রিয় সংযাত্রা (কৌতুক) কোন বিধি-নিষেধের তোয়াক্কা না করে যে যার মতো করে অশ্লীল গল্প দিয়ে অশ্লীল বাক্য ব্যবহার ও অশ্লীল দৃশ্য ধারণ করে তা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করছে। এক কথায় বলা চলে ‘যৌনচিত্র’ বানিয়ে প্রকাশ করা হচ্ছে। ফলে ঐতিহ্যবাহী সংযাত্রা নিজস্ব সুনাম হারাতে বসেছে। এসব সংযাত্রা পরিবারের সকলের সাথে দেখা বা উপভোগ করা সংস্কৃতিগতভাবে আত্মহত্যার শামিল। জনপ্রিয় ভিডিও শেয়ারিং সাইট ইউটিউবে থাকা এসব সংযাত্রার ভিডিও কেউ একবার দেখেই বাজে মন্তব্য করছে। অনেকেই টাঙ্গাইল নিয়েও বাজে মন্তব্য করতে দ্বিধা করছে না। এতে টাঙ্গাইলের সংস্কৃতি তথা টাঙ্গাইলের মর্যাদা ক্ষুন্ন হচ্ছে বলে মনে করছেন সুশীল সমাজ। এখনই যদি এই সংযাত্রা নামের অশ্লীল ভিডিও’র লাগাম টানা না হয় তাহলে টাঙ্গাইলের ঐতিহ্যবাহী সাংস্কৃতিক অঙ্গণের অর্জিত সুনাম অচিরেই বদনামে পরিণত হবে।
মিউজিক বাংলা টিভি, মাথা নষ্ট, সোনালী প্রোডাক্টস, সাউন্ড চয়েজ, ডি মিডিয়া, ওয়ান মিউজিক বিডি সহ নানাবিধ বাহারি নামের ইউটিউব চ্যানেলে গিয়ে দেখা যায়- পুরুষ পতিতা, লুইচ্চা ফটোগ্রাফার, ভ্যান ড্রাইভারের লুচ্চামি, নেশা, লুইচ্চা ছেলে, লুইচ্চা দর্জি, নেশা সহ আরো অনেক অশ্লীল নামের ভিডিওচিত্র। যেসব ভিডিও নাম দেখেই অনেকে মুখ ফিরিয়ে নেন। যারা একবার দেখেন তারা আর দ্বিতীয় বার দেখার কথা কল্পনাও করেন না। মনের অজান্তেই ছি. ছি. করে ওঠেন। পুরুষ পতিতা নামের ওই ভিডিওটির একপর্যায়ে গিয়ে দেখা যায় যেখানে একটি ছেলে রাস্তায় দাড়িয়ে পতিতাবৃত্তি করছে। কয়েকটি মেয়ে এসে সেই ছেলেকে টাকার বিনিময়ে নিয়ে যায়। এবং সেখানে কিছু অশ্লীল দৃশ্য দেখানো হয়। এছাড়া অন্য ভিডিওচিত্রেও এমন সব অশ্লীল ভিডিওচিত্র ধারণ করা হয়েছে তা কখনোই আমাদের বাঙালি সংস্কৃতিতে শোভনীয় নয়।
কৌতুক অভিনেতা জোয়াহের আলী বলেন, এইসব ভিডিও’র নির্দেশনা অনেক সময় আমরা-ই দেই। তবে বেশিরভাগ সময় কোম্পানীর লোকেরা আমাদের যেভাবে অভিনয় করতে বলেন আমরা সেভাবে অভিনয় করি।
এ ব্যপারে মিউজিক বাংলা টিভির (ইউটিউব চ্যানেল) স্বত্ত্বাধিকারী রুবেল হাওলাদার বলেন, এই ভিডিওগুলো আমরা তৈরি করি না। আমরা শুধু ভিডিওগুলো আমাদের চ্যানেলে আপলোড করি। তাদের সাথে আমাদের চুক্তি অনুযায়ী তৈরি করে দেয়। সেই মোতাবেক আমরা তাদের পারিশ্রমিক পরিশোধ করি। আগামিতে আমরা আর এ ধরনের অশ্লীল ভিডিও তৈরি করব না। তবে এসব ভিডিও আরো যারা তৈরি করেন তারা সবাই যেন এ ব্যাপারে সতর্ক হন- এ পরামর্শ দেন তিনি।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 

0 Comments

You can be the first one to leave a comment.

 
 

Leave a Comment

 




 
 

 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno