আজ- ১৬ই ডিসেম্বর, ২০১৮ ইং, ২রা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ রবিবার  রাত ১০:২৫

অাপডেট:: কাদের সিদ্দিকীর দু’টিসহ ১৭ মনোনয়নপত্র বাতিল

 

দৃষ্টি নিউজ:


একাদশ জাতীয় সংসদ নির্বাচনে টাঙ্গাইল-৪ ও ৮ আসনে কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম নেতা বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকীর দুইটিসহ জেলার ৮টি আসনে বিভিন্ন দল ও স্বতন্ত্র প্রার্থীর মোট ১৭টি মনোনয়নপত্র বাতিল হয়েছে। রোববার(২ ডিসেম্বর) রিটার্নিং অফিসারের কার্যালয়ে যাচাই-বাছাইয়ে ঋণ খেলাপী, বিল খেলাপী, দলীয় প্রধানের স্বাক্ষর না থাকা, এক শতাংশ ভোটারের স্বাক্ষরে গড়মিল থাকা ইত্যাদি কারণে মনোনয়নপত্রগুলো বাতিল হয়। জেলা নির্বাচন কর্মকর্তা
টাঙ্গাইল-৪(কালিহাতী) ও টাঙ্গাইল-৮(সখীপুর-বাসাইল) আসনে অগ্রণী ব্যাংকে ঋণ খেলাপীর অভিযোগে বঙ্গবীর কাদের সিদ্দিকীর মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম। এছাড়া ঋণ খেলাপীর অভিযোগে টাঙ্গাইল-১(মধুপুর-ধনবাড়ী) আসনে বিএনপির প্রার্থী ফকির মাহবুব আমান স্বপন, টাঙ্গাইল-৬ (নাগরপুর-দেলদুয়ার) আসনে বিএনপির প্রার্থী নুর মোহাম্মদ খানের মনোনয়ন পত্রও বাতিল হয়েছে।
বাছাইয়ে যাদের মনোনয়নপত্র বাতিল হয়েছে তারা হচ্ছেন, টাঙ্গাইল-১(মধুপুর-ধনবাড়ী) আসনে বিএনপির ফকির মাহবুব আনাম স্বপন; টাঙ্গাইল-৩(ঘাটাইল) আসনে ন্যাশনাল পিপলস্ পার্টির প্রার্থী মো. চাঁন মিয়া (শিক্ষগত যোগ্যতার সনদ না দেয়া), বিএনএফের প্রার্থী আতাউর রহমান খান (হলফ নামায় সক্ষর না দেয়া), টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনে আব্দুল কাদের সিদ্দিকী, স্বতন্ত্র প্রার্থী বাকির হোসেন ও আবুল কাশেম (এক শতাংশ ভোটারের স্বাক্ষরে গরমিল); টাঙ্গাইল-৬(নাগরপুর-দেলদুয়ার) আসনে বিএনপির নুর মোহাম্মদ খান, স্বতন্ত্র ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ব্যারিস্টার এম আশরাফুল ইসলাম(এক শতাংশ ভোটারের স্বাক্ষরে গরমিল), ন্যাশনাল পিপলস্ পার্টির মামুনুর রহমান (দলীয় মনোনয়নের চিঠিতে দলের প্রধানের স্বাক্ষর না থাকা), বিএনএফের সুলতান মাহমুদ, স্বতন্ত্র প্রার্থী আবুল কাশেম; টাঙ্গাইল-৭(মির্জাপুর) আসনে খেলাফত মজলিশের প্রার্থী সৈয়দ মজিবর রহমান (ঋণ খেলাপী), টাঙ্গাইল-৮(সখীপুর-বাসাইল) আসনে কৃষক শ্রমিক জনতালীগের আব্দুল কাদের সিদ্দিকী, জাতীয় পার্টির প্রার্থী কাজী আশরাফ সিদ্দিকী(ঋণ খেলাপী), স্বতন্ত্র প্রার্থী লিয়াকত আলী ও কাজী শহিদুল ইসলাম (বাসাইল উপজেলা চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ না করা ও বিল খেলাপী), খেলাফত মজলিসের প্রার্থী আব্দুল লতিফ (দলীয় মনোনয়নের চিঠিতে দলের প্রধানের স্বাক্ষর না থাকা)।
রোববার সকাল থেকে দুপুর পর্যন্ত টাঙ্গাইলের জেলা প্রশাসকের সভা কক্ষে জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম মনোনয়নপত্র যাচাই-বাছাই করেন। এ সময় সহকারী রিটার্নিং কর্মকর্তা, প্রার্থী ও প্রার্থীর প্রস্তাবকারী-সমর্থক-আইনজীবী এবং বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
কাদের সিদ্দিকী টাঙ্গাইল-৮ (সখীপুর-বাসাইল) এবং টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসন থেকে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। কৃষক শ্রমিক জনতালীগের সভাপতি বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকীর মনোনয়ন বাতিল হলেও টাঙ্গাইল-৮ আসনে তার মেয়ে কুঁড়ি সিদ্দিকী এবং কৃষক শ্রমিক জনতা লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক হাবিবুর রহমান তালুকদার বীরপ্রতীকের মনোনয়নপত্র বৈধ হয়েছে। এছাড়া টাঙ্গাইল-৪ আসনে কৃষক শ্রমিক জনতা লীগের প্রার্থী কাদের সিদ্দিকীর ছোট ভাই আজাদ সিদ্দিকী ও ইঞ্জিনিয়ার মো. লিয়াকত আলীর মনোনয়ন বৈধ হয়েছে।
টাঙ্গাইল জেলা প্রশাসকের সভাকক্ষে যাচাই-বাছাই চলাকালে কাদের সিদ্দিকীর ব্যবসায়ীক প্রতিষ্ঠান সোনার বাংলা প্রকৌশল সংস্থা ঋণ খেলাপীর তালিকায় আছে বলে অগ্রণী ব্যাংক টাঙ্গাইল শাখার সহকারী মহাব্যবস্থাপক মো. নাজিম উদ্দিন রিটার্নিং কর্মকর্তাকে জানান। এসময় রিটার্নিং কর্মকর্তা কাদের সিদ্দিকীর বক্তব্য জানতে চাইলে তিনি বলেন, ‘আমার বলার তেমন কিছু নেই। অনেক বড় অর্থশালী মানুষ সালমান এফ রহমানের চার হাজার ৫৪৩ কোটি টাকা ২৫ বছরের জন্য বিনা সুদে ব্লক করা আছে। এটা সত্য যে ব্যাংক আমাদের কাছে টাকা পায়। আমরা সে টাকা দেয়ার জন্য প্রস্তুত আছি। এ নিয়ে তিনবার ভোটে দাঁড়ানো থেকে বঞ্চিত হলাম’। তিনি ব্যাংকের ঋণ পরিশোধের জন্য কি কি প্রচেষ্টা করেছেন, তার বর্ণনা দিয়ে বলেন, ‘যতক্ষণ এ সরকার থাকবে, এ ধরনের সরকার থাকবে, আমি হয়তো ভোটে দাঁড়াতে পারবো না। তবে একজন নাগরিক হিসেবে আমার প্রচেষ্টা থাকবে।’ মনোনয়নপত্র বাতিল হওয়ার পর এক প্রশ্নের জবাবে কাদের সিদ্দিকী বলেন, ‘যা হয়েছে সব সরকারের ইচ্ছাতেই হয়েছে’। তিনি এ ব্যাপারে আপিল করবেন বলেও জানান।
কাদের সিদ্দিকীর বড় ভাই বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সাবেক সদস্য ও সাবেক মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকীর টাঙ্গাইল-৪ আসনে এবং ছোট ভাই মুরাদ সিদ্দিকীর টাঙ্গাইল-৫ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে জমা দেয়া মনোনয়নপত্র বৈধ হয়েছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 

0 Comments

You can be the first one to leave a comment.

 
 

Leave a Comment

 




 
 

 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno