আজ- ১৪ই অক্টোবর, ২০১৯ ইং, ৩০শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ মঙ্গলবার  রাত ৪:০৫

এশিয়ান ট্যুরিজম মেলা শুরু বৃহস্পতিবার

 

দৃষ্টি নিউজ:

রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় আগামি বৃহস্পতিবার( ২৬ সেপ্টেম্বর) তিন দিনব্যাপী (২৬-২৮ সেপ্টেম্বর) ৮ম এশিয়ান ট্যুরিজম মেলা শুরু হচ্ছে। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী মাহবুব আলী এ মেলার উদ্বোধন করবেন। এছাড়া উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন, বেসামরিক বিমান পরবহন ও পর্যটন মন্ত্রনালয়ের সচিব মহিবুল হক ও বিমসটেক সচিবালয়ের মহাসচিব এম শহিদুল ইসলাম। প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত।মেলা চলবে।

এ উপলক্ষে মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) হোটেল রেডিসন ব্লু ওয়াটার গার্ডেনের লহরি হলে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশ পর্যটন করপোরেশনের পরিচালক আবদুস সামাদ। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, মেলার আয়োজক কমিটির সভাপতি মহিউদ্দিন হেলাল।

তিনি জানান, এবারের মেলায় ১৩০টি স্টলে অংশগ্রহন করবে বাংলাদেশ সহ ভারত, নেপাল, ভূটান, চায়না, ইন্দোনেশিয়া, থাইল্যান্ড ও ফিলিপাইনের পর্যটন বিভিন্ন পর্যটন সংস্থা। আসন্ন পর্যটন মৌসুমে দেশ ও বিদেশে বিভিন্ন আকর্ষণীয় ভ্রমণ অফার, হোটেল, রিসোর্ট বা প্যাকেজ বুকিংসহ বিশেষ ছাড়ের ব্যবস্থা। মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানের মধ্যে রয়েছে হোটলে, মোটলে, রিসোর্ট, ট্যুর অপারেটর, ট্রাভেল শপ, থিম পার্কসহ বিনোদনের আরো অনেক প্রতিষ্ঠান।

তিনি আরো জানান, মেলায় বৈচিত্র্যময় আয়োজনে থাকবে বাংলাদেশ পর্যটন করপোরেশন ও বিমসটেক সচিবালয়ের আয়োজনে পর্যটন বিষয়ক সেমিনার, শিশুদের জন্য চিত্রাংকন প্রতিয়োগিতা, বিজনেস টু বিজনেস মিটিং। মেলার ২য় ও ৩য় দিন বিকালে থাকবে বাংলাদেশ, ফিলিপাইন্স ও ইন্দোনেশিয়ার সাংস্কৃতি অনুষ্ঠান। এবারের মেলার মাধ্যমে পর্যটন শিল্পের একটি পুর্ণাঙ্গ চিত্র দর্শনার্থীরে মধ্যে তুলে ধরা হবে।

বিগত বছরের ধারাবাহিকতায় পর্যটন বিচিত্রার আয়োজনে বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রনালয়, বিমসটেক সচিবালয়, বাংলাদেশ পর্যটন করপোরেশন ও বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের সার্বিক সহযোগিতায় অনুষ্ঠিত হচ্ছে এবারের মেলা।

এয়ারলাইন্স পার্টনার হিসেবে থাকছে- বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, সিলভার স্পন্সর- হোটেল রেডিসন ব্লু ঢাকা ওয়াটার গার্ডেন, ক্রুজ পার্টনার- ঢাকা ডিনা ক্রুজ, এন্টারটেইনমন্ট পার্টনার- ফান্টাসি কিংডম, ট্রান্সপোর্ট পার্টনার- কনভয় সার্ভিস, টেলিকম পার্টনার- বাংলালিংক।

মেলায় প্রবেশ মূল্য ৩০ টাকা। তবে বাংলালিংক এসএমএসে পাঠানো লিংকের মাধ্যমে অথবা অনলাইনে রেজিষ্ট্রেশন করলেই বাংলালিংক অথবা ঢাকা ডিনার ক্রুজের সৌজন্যে ই-মেইলে পাওয়া যাবে মেলায় প্রবেশের ফ্রি টিকিট।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, বিমসটেক সচিবালয়ের পরিচালক ড. দামারু বাল্লাবাহ পাউডেল, ইন্দোনেশিয় দূতাবাসের তৃতীয় সচিব মুর্নি নায়ারিস্তি, রেডিসন ব্লু হোটেলের জেনারেল ম্যানেজার আলেকজান্ডার হেউসলার, পর্যটন শিল্প সংস্থা টোয়াবের সভাপতি তৌফিক ইদ্দন আহমে, ট্রিয়াবের সভাপতি খবির উদ্দিন আহমেদ, অটাবের সভাপতি মঞ্জুর মোরশেদ প্রমুখ।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 

0 Comments

You can be the first one to leave a comment.

 
 

Leave a Comment

 




 
 

 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno