আজ- ২০শে নভেম্বর, ২০১৮ ইং, ৬ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ মঙ্গলবার  রাত ১০:৪২

কর্মবিরতিতে বঙ্গবন্ধু সেতুর টোল আদায় কমেছে এক কোটি

 

দৃষ্টি নিউজ:


পরিবহণ শ্রমিকদের ডাকা ৪৮ ঘণ্টা কর্মবিরতির ফলে বঙ্গবন্ধুসেতু থেকে টোল আদায় হয়েছে মাত্র ৩৫ লাখ টাকা। ২৪ ঘণ্টায় টোল আদায় কমেছে এক কোটি ১৫ লাখ টাকা। কর্মবিরতির কারণে রোববার (২৮ অক্টোবর) সকাল ছয়টা থেকে সোমবার সকাল ছয়টা পর্যন্ত যানবাহন পারাপার হয়েছে চার হাজার ৮৭৮টি। এতে টোল আদায় হয়েছে মাত্র ৩৫ লাখ টাকা। অন্যান্য দিন যানবাহন পারাপার হতো প্রায় ১৬ হাজার। এতে টোল আদায় হতো দেড়কোটি টাকা।
বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষ জানায়, পরিবহণ শ্রমিকদের ডাকা কর্মবিরতির কারণে বাস-ট্রাক, লরি, পিকআপভ্যানসহ বিভিন্ন যানবাহন বন্ধ থাকায় কোনো যানবাহন সেতু পারাপার হতে পারছে না। আর কর্মবিরতি চললেও মোটরসাইকেল ও ব্যক্তিগত যানবাহন পারাপার হচ্ছে। বিভিন্ন স্থানে শ্রমিকরা ব্যক্তিগত যানবাহনে হামলার কারণে ভয়ে ব্যক্তিগত যানবাহনও মহাসড়কে কম চলাচল করছে। এতে রোববার সকাল ছয়টা থেকে সোমবার সকাল ছয়টা পর্যন্ত যানবাহন পারাপার হয়েছে মাত্র চার হাজার ৮৭৮টি। অন্যদিন এর সংখ্যা থাকে প্রায় ১৬ হাজার।
এদিকে ৪৮ ঘণ্টা কর্মবিরতির কারণে টাঙ্গাইলে চরম দুর্ভোগে পড়েছেন সাধারণ যাত্রীরা। বঙ্গবন্ধুসেতু-টাঙ্গাইল-ঢাকা মহাসড়কে রোববার সকাল ৬টা থেকেই টাঙ্গাইলের সঙ্গে সারাদেশের বাস যোগাযোগ বিচ্ছিন্ন ছিল। বাস না চলায় যাত্রীদের ভোগান্তিকে কাজে লাগিয়ে অতিরিক্ত ভাড়া আদায় করছে অটোরিকশা ও লেগুনা চালকরা। এদিকে মহাসড়কে বাস চলাচল না করায় যাত্রীরা ভিড় করছেন রেল স্টেশনে।
জেলা বাস-কোচ-মিনিবাস শ্রমিক সমিতির সভাপতি খন্দকার আহসানুল পিন্টু জানান, টাঙ্গাইলে রোববার সকাল ছয়টা থেকে ৪৮ ঘণ্টার কর্মবিরতি চলছে। সরকার দাবি না মেনে নিলে কেন্দ্রীয় সিদ্ধান্ত অনুযায়ী পরবর্তী কর্মসূচি দেয়া হবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 

0 Comments

You can be the first one to leave a comment.

 
 

Leave a Comment

 




 
 

 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno