আজ- ১৬ই জুলাই, ২০১৮ ইং, ১লা শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ সোমবার  সকাল ৮:৫২

চেংদু টেক্সটাইল কলেজ ও মাভাবিপ্রবির শিক্ষা সমঝোতা চুক্তি সাক্ষর

 

মাভাবিপ্রবি সংবাদদাতা:


মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থীদের একাডেমিক, শিক্ষা সহযোগিতা উন্নয়ন এবং বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বৃদ্ধির লক্ষে চিনের চেংদু টেক্সটাইল কলেজের সাথে মেমোরেন্ডাম অব আন্ডারস্টান্ডিং চুক্তি সাক্ষরিত হয়। বিশ্ববিদ্যালয়ের ঢাকাস্থ লিয়াজু অফিসে ভাইস চ্যান্সলরের উপস্থিতিতে এই সমঝোতা চুক্তি সাক্ষর অনুষ্ঠিত হয়।
সমঝোতা চুক্তি অনুষ্ঠানে চেংদু টেক্সটাইল কলেজের ভাইস প্রেসিডেন্ট অধ্যাপক লি জিয়ান ও টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের ডিন অধ্যাপক সং ইয়ালু কলেজের পক্ষে প্রতিনিধিত্ব করেন। মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের পক্ষে ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মো. আলাউদ্দিন সমঝোতা স্মারকে সাক্ষর করেন। এ সময়ে ইন্টারন্যাশনাল এক্সচেঞ্জ অ্যান্ড কো-অপারেশনের মহাপরিচালক ঝ্যাং জিয়াওকিয়ান, ইন্টারন্যাশনাল এক্সচেঞ্জ অ্যান্ড কো-অপারেশনের সহকারী হে ইয়েঝি, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. ইকবাল মাহমুদ, ইএসআরএম বিভাগের সহযোগী অধ্যাপক ও গ্রন্থাগারিক শামীম আল মামুন, টেক্সটাইল অ্যালামনাই এর সাধারণ সম্পাদক অমিত সরকার, বিভাগের সহকারী অধ্যাপক একেএম আয়তুল্লাহ হোসনে আসিফ, টেক্সটাইল অ্যালামনাই এর কার্যনির্বাহী সদস্য মো. এনামুল হক নিজাম উপস্থিত থেকে বক্তব্য রাখেন।
সমঝোতা চুক্তি অনুযায়ী মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের স্নাতক পর্যায়ে শিক্ষার্থীরা ক্রেডিট ট্রান্সফারের সুযোগ পাবে। এছাড়া গবেষণা, প্রশিক্ষণ, প্রকাশনা, শিক্ষাসামগ্রী বিনিময়সহ স্বল্প মেয়াদী বিভিন্ন শিক্ষা কার্যক্রম এই চুক্তির আওতায় থাকবে বলে জানাগেছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 

0 Comments

You can be the first one to leave a comment.

 
 

Leave a Comment

 




 
 

 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno