আজ- ২৯শে মার্চ, ২০২০ ইং, ১৫ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ রবিবার  রাত ১১:৫৩

ছাপা পত্রিকা থেকে করোনা সংক্রমণের আশঙ্কা নেই :: বিশ্ব স্বাস্থ্য সংস্থা

 

দৃষ্টি নিউজ:

প্রেসে ছাপানো সংবাদপত্র হাতে ধরলে করোনাভাইরাস সংক্রমণের আশঙ্কা নেই বলে জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। ফলে অনেক পাঠকের শঙ্কা ‘সংবাদপত্র থেকে করোনাভাইরাসের সংক্রমণ হতে পারে’- তা যথার্থ নয় প্রমাণিত হল।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানায়, আক্রান্ত ব্যক্তির শরীর বা স্পর্শ থেকে কোনো পণ্যের মধ্যে সংক্রমণ ছড়ানোর ভয় নেই। বিশেষ করে প্যাকিং থেকে শুরু করে পাঠকের হাতে পৌঁছনো পর্যন্ত একটি সংবাদপত্র যতগুলো ধাপ পার হয় সেখানে জীবাণু থেকে যাওয়ার আশঙ্কা খুবই কম, প্রায় নেই বললেই চলে।

এ ছাড়া যুক্তরাষ্ট্রের সেন্টার ফর ডিজিজ কন্ট্রোলও জানিয়েছে, কোনো সংবাদপত্র বা প্যাকেট থেকে সংক্রমণ ছড়ানোর আশঙ্কা কার্যত নেই। করোনার জীবাণু এরকম পরিস্থিতিতে অস্তিত্বহীন হয়ে পড়ে।

কর্মীদের সুরক্ষা নিশ্চিত করতে অস্ট্রেলিয়ার নামী সংবাদ প্রকাশনা সংস্থা ‘নিউজ কর্প অস্ট্রেলিয়া’ সব হকারকে গ্লাভস ও মাস্ক দিচ্ছে। তাদের সংবাদপত্র ছাপার পদ্ধতির সিংহভাগই স্বয়ংক্রিয় যন্ত্রের মাধ্যমে হয়। প্রেসে ছাপতে যাওয়ার আগে বিশেষভাবে স্যানিটাইজ করা হচ্ছে কাগজ।

অস্ট্রেলিয়ার চিফ মেডিককেল অফিস ব্রেন্ডন মার্ফিও জানিয়েছে, সংবাদপত্র থেকে সংক্রমণের আশঙ্কা বলতে গেলে নেই। সংবাদপত্রের পাতা ওল্টানোর পর ভাল করে হাত ধুয়ে নিলে করোনা আক্রান্ত হয়ে পড়ার আশঙ্কা নেই বললেই চলে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 

0 Comments

You can be the first one to leave a comment.

 
 

Leave a Comment

 




 
 

 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno