আজ- ১৪ই অক্টোবর, ২০১৯ ইং, ৩০শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ মঙ্গলবার  রাত ৩:৫৭

জিয়ার কবর দ্রুত সরিয়ে দেয়া হবে :: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

 

দৃষ্টি নিউজ:

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আকম মোজাম্মেল হক এমপি বলেছেন, সংসদ ভবন একটি পবিত্র জায়গা। এই জায়গায় কোন খুনির কবর থাকতে পারে না। জিয়াউর রহমান জেড ফোর্সের কমান্ডার ছিলেন। পরবর্তী কর্মকান্ডের জন্য তিনি খুনি জিয়া হিসেবে পরিচিত। অতিদ্রæত সময়ের মধ্যে সংসদ ভবন থেকে জিয়ার কবর সরিয়ে দেয়া হবে। সোমবার(৭ অক্টোবর) দুপুরে টাঙ্গাইলে মুক্তিযোদ্ধা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। শহরের মুক্তিযুদ্ধ জাদুঘর প্রাঙ্গনে মুক্তিযোদ্ধা কল্যাণ পরিষদ ও শহীদ মুক্তিযুদ্ধ জাদুঘর এ অনুষ্ঠানের আয়োজন করে।

মন্ত্রী বলেন, মুক্তিযোদ্ধাদের এখনও স্থায়ী সনদ দেয়া হয় নাই। সনদের বিষয় নিয়ে আমরা কাজ করে যাচ্ছি। আগামি ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসে মুক্তিযোদ্ধাদের দুইটি সনদপত্র, আইডি কার্ড দেয়া হবে। দুইটির একটি স্থায়ী সনদপত্র অপর সনদটি দেয়া হবে বাসায় টাঙিয়ে রাখার জন্য। এছাড়াও প্রত্যেকটি রাস্তা-ঘাট, ব্রিজ-কার্লভাট সহ গুরত্বপূর্ণ রাষ্ট্রীয় স্থাপনাও মুক্তিযোদ্ধাদের নামে করার সিদ্ধান্ত হচ্ছে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, সাবেক রাষ্ট্রদূত আনোয়ারুল আলম শহীদ, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুক, টাঙ্গাইল-৫(সদর) আসনের সংসদ সদস্য মো. ছানোয়ার হোসেন, পৌরসভার মেয়র জামিলুর রহমান মিরন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান আনছারী প্রমুখ।

এসময় বিভিন্ন উপজেলার মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 

0 Comments

You can be the first one to leave a comment.

 
 

Leave a Comment

 




 
 

 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno