আজ- ১৪ই অক্টোবর, ২০১৯ ইং, ৩০শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ মঙ্গলবার  রাত ৪:০০

জেএমবি’র এক সদস্যের যাবজ্জীবন ও তিনজনের বিভিন্ন মেয়াদে সাজা

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলে একটি সন্ত্রাস বিরোধী মামলায় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামাআ’তুল মুজাহিদীন বাংলাদেশের(জেএমবি) সক্রিয় এক সদস্যের যাবজ্জীবন ও অন্য তিন জনের বিভিন্ন মেয়াদে করাদন্ড হয়েছে। মঙ্গলবার(২৪ সেপ্টেম্বর) বিকালে টাঙ্গাইলের জেলা ও দায়রা জজ শওকত আলী চৌধুরী এ রায় দেন। টাঙ্গাইলের পিপি অ্যাডভোকেট এস আকবর খান কারাদন্ডের বিষয়টি নিশ্চিত করেছেন।

যাবজ্জীবন দন্ডপ্রাপ্ত জেএমবি সদস্য হচ্ছেন, বগুড়া জেলার শেরপুর উপজেলার বাগড়া কলোনীর জয়নাল আবেদীনের ছেলে আবু সাইদ। তাকে দশ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো এক বছরের কারাদন্ড দেয়া হয়েছে।

একই মামলায় সাড়ে চার বছর করে কারাদন্ডপ্রাপ্তরা হচ্ছেন, টাঙ্গাইলের মধুপুর উপজেলার ব্রাক্ষ্মণবাড়ী গ্রামের ছমেদ আলীর ছেলে জুয়েল মিয়া, গোপালপুর উপজেলার শাখারিয়া গ্রামের আব্দুল গনি মিয়ার ছেলে মোসলেম উদ্দিন। এদের প্রত্যেককে দুই হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো তিনমাসের কারাদন্ডের আদেশ দেয়া হয়েছে। কালিহাতী উপজেলার বল্লভবাড়ী গ্রামের মৃত জাফর আলী খানের ছেলে ও বাড়ির মালিক আতাউর রহমান খানকে দুই বছরের কারাদন্ড ও দুই হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো তিনমাসের কারাদন্ড দেয়া হয়েছে।

মামলার বিবরণে জানা যায়, বিগত ২০১৬ সালের ২৪ আগস্ট টাঙ্গাইলের কালিহাতী উপজেলার বল্লভবাড়ী গ্রামের আতাউর রহমান খানের বাসা থেকে জেলা গোয়েন্দা পুলিশ(ডিবি) জেএমবি’র সক্রিয় চার সদস্যকে গ্রেপ্তার করে। এ সময় ওই বাসা থেকে বোমা তৈরির বিপুল পরিমান সরঞ্জাম উদ্ধার করা হয়। একই দিন কালিহাতী থানায় সন্ত্রাস বিরোধী আইনে মামলা দায়ের করা হয়। তদন্ত শেষে পুলিশ অভিযোগপত্র দাখিলের পর দীর্ঘ শুনানী শেষে আদালত এ রায় প্রদান করেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 

0 Comments

You can be the first one to leave a comment.

 
 

Leave a Comment

 




 
 

 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno