আজ- ১৬ই ডিসেম্বর, ২০১৮ ইং, ২রা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ রবিবার  রাত ১০:২৪

টাঙ্গাইলের ৫টি আসনে বিএনপির প্রার্থী প্রায় চূড়ান্ত

 

দৃষ্টি নিউজ:


একাদশ জাতীয় সংসদ নির্বাচনে টাঙ্গাইলের ৮টি আসনের মধ্যে ৫টি আসনে প্রার্থী প্রায় চূড়ান্ত করেছে বিএনপি। তিনটি আসন জাতীয় ঐক্যফ্রণ্টের শরিক দল বঙ্গবীর কাদের সিদ্দিকীর কৃষক শ্রমিক জনতা লীগের জন্য ছেড়ে দেয়া হবে বলে কেন্দ্রীয় বিএনপির একাধিক সুত্র নিশ্চিত করেছে।
টাঙ্গাইল জেলার ৮টি সংসদীয় আসনে দলীয় মনোনয়ন চেয়ে আবেদনপত্র জমা দেয়া আগ্রহী প্রার্থীদের ভিডিও কনফারেন্সের মাধ্যমে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সাক্ষাৎকার গ্রহণ শেষ করেছেন। লন্ডন থেকে এই তালিকা চূড়ান্ত করেন তারেক রহমান। ইতিমধ্যে ওইসব প্রার্থীকে সবুজ সংকেতও দেয়া হয়েছে।
টাঙ্গাইলের ৫টি সংসদীয় আসনে প্রায় চূড়ান্ত হওয়া আসন ও প্রার্থীরা হচ্ছেন, টাঙ্গাইল-১(মধুপুর-ধনবাড়ী) ফকির মাহবুব আনাম স্বপন, টাঙ্গাইল-২(গোপালপুর-ভূঞাপুর) সুলতান সালাউদ্দিন টুকু, টাঙ্গাইল-৩(ঘাটাইল) লুৎফর রহমান খান আজাদ, টাঙ্গাইল-৪(কালিহাতী) লুৎফর রহমান মতিন, টাঙ্গাইল-৬(নাগরপুর-দেলদুয়ার) গৌতম চক্রবর্তী। প্রায় চূড়ান্ত হওয়া বিএনপির এ পাঁচ নেতা ইতোপূর্বেও জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিয়েছেন।
এদিকে, জাতীয় ঐক্যফ্রণ্টের জন্য ছেড়ে দেয়া টাঙ্গাইল-৮(সখীপুর-বাসাইল) আসনে ধানের শীষ প্রতীকে অংশ নেবেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীরোত্তম। টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনে ধানের শীষ প্রতীকে অংশ নেবেন কৃষক শ্রমিক জনতা লীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান তালুকদার বীর প্রতিক। এছাড়া জেলার গুরুত্বপূর্ণ আসন টাঙ্গাইল সদর উপজেলা নিয়ে গঠিত টাঙ্গাইল-৫ আসন। এ আসনে মনোনয়ন পেতে সাবেক মন্ত্রী মেজর জেনারেল (অব.) মাহমুদুুল হাসানসহ ৭জন দলের মনোনয়ন ফরম সংগ্রহ করে আবেদন করেছেন। এ আসনে জাতীয় ঐক্যফ্রণ্টের হয়ে ধানের শীষ প্রতীকে কে নির্বাচন করবেন তা নিয়ে জল্পনা-কল্পনা ও কঠিন হিসাব-নিকাশ চলছে। কৃষক শ্রমিক জনতা লীগ ও বিএনপি সূত্রে জানাগেছে, টাঙ্গাইল-৫ (সদর) আসনের বিষয়ে কাদের সিদ্দিকীর সাথে চূড়ান্ত মতামতের পর সিদ্ধান্ত নেবে বিএনপি ও জাতীয় ঐক্যফ্রণ্ট।
সূত্রমতে, আওয়ামী লীগের সাথে নির্বাচনী মাঠে লড়াই করার মত প্রার্থী এরাই। তবে, লন্ডন থেকে আসা তারেক রহমানের শেষ বার্তায় এই প্রার্থী তালিকাটি কোন কারণে পরিবর্তন হলেও হতে পারে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 

0 Comments

You can be the first one to leave a comment.

 
 

Leave a Comment

 




 
 

 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno