আজ- ১৬ই ডিসেম্বর, ২০১৮ ইং, ২রা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ রবিবার  রাত ১০:২৮

টাঙ্গাইলে কাদের সিদ্দিকীর দু’টিসহ ১৪টি মনোনয়নপত্র বাতিল

 

দৃষ্টি নিউজ:


একাদশ জাতীয় সংসদ নির্বাচনে টাঙ্গাইল-৪ ও ৮ আসনে কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকীর দুইটিসহ জেলার ৮টি আসনে বিভিন্ন দল ও স্বতন্ত্র প্রার্থীর ১৪টি মনোনয়নপত্র বাতিল হয়েছে। রোববার(২ ডিসেম্বর) রিটার্নিং অফিসারের কার্যালয়ে যাচাই-বাছাইয়ে ঋণ খেলাপী, বিল খেলাপী, দলীয় প্রধানের স্বাক্ষর না থাকা, এক শতাংশ ভোটারের স্বাক্ষরে গড়মিল থাকা ইত্যাদি কারণে মনোনয়নপত্রগুলো বাতিল হয়।
টাঙ্গাইল-৪(কালিহাতী) ও টাঙ্গাইল-৮(সখীপুর-বাসাইল) আসনে অগ্রণী ব্যাংকে ঋণ খেলাপীর অভিযোগে বঙ্গবীর কাদের সিদ্দিকীর মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম। এছাড়া ঋণ খেলাপীর অভিযোগে টাঙ্গাইল-১ (মধুপুর-ধনবাড়ী) আসনে বিএনপির প্রার্থী ফকির মাহবুব আমান স্বপন, টাঙ্গাইল-৬ (নাগরপুর-দেলদুয়ার) আসনে বিএনপির প্রার্থী নুর মোহাম্মদ খানের মনোনয়ন পত্রও বাতিল হয়েছে।
বাছাইয়ে আরও যাদের মনোনয়নপত্র বাতিল হয়েছে তারা হচ্ছেন, টাঙ্গাইল-৩(ঘাটাইল) আসনে ন্যাশনাল পিপলস্ পার্টির প্রার্থী চাঁন মিয়া (শিক্ষগত যোগ্যতার সনদ না দেয়া), বিএনএফের প্রার্থী আতাউর রহমান খান (হলফ নামায় সক্ষর না দেয়া), টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের স্বতন্ত্র প্রার্থী বাকির হোসেন ও আবুল কাশেম (এক শতাংশ ভোটারের স্বাক্ষরে গরমিল), টাঙ্গাইল-৬(নাগরপুর-দেলদুয়ার) আসনের স্বতন্ত্র ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ব্যারিস্টার এম আশরাফুল ইসলাম (এক শতাংশ ভোটারের স্বাক্ষরে গরমিল), ন্যাশনাল পিপলস্ পার্টির মামুনুর রহমান (দলীয় মনোনয়নের চিঠিতে দলের প্রধানের স্বাক্ষর না থাকা), টাঙ্গাইল-৭(মির্জাপুর) আসনে খেলাফত মজলিশের প্রার্থী সৈয়দ মজিবর রহমান (ঋণ খেলাপী), টাঙ্গাইল-৮(সখীপুর-বাসাইল) আসনে জাতীয় পার্টির প্রার্থী কাজী আশরাফ সিদ্দিকী (ঋণ খেলাপী), স্বতন্ত্র প্রার্থী কাজী শহিদুল ইসলাম (বাসাইল উপজেলা চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ না করা ও বিল খেলাপী), ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী লতিফ মিয়া (দলীয় মনোনয়নের চিঠিতে দলের প্রধানের স্বাক্ষর না থাকা)।
রোববার সকাল থেকে দুপুর পর্যন্ত টাঙ্গাইলের জেলা প্রশাসকের সভা কক্ষে জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম মনোনয়নপত্র যাচাই-বাছাই করেন। এ সময় সহকারী রিটার্নিং কর্মকর্তা, প্রার্থী ও প্রার্থীর প্রস্তাবকারী-সমর্থক-আইনজীবী এবং বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 

0 Comments

You can be the first one to leave a comment.

 
 

Leave a Comment

 




 
 

 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno