আজ- ১৮ই এপ্রিল, ২০১৯ ইং, ৬ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ শুক্রবার  ভোর ৫:৩২

টাঙ্গাইলে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

 

দৃষ্টি নিউজ:


টাঙ্গাইলে যথাযথ মর্যাদায় নানা কর্মসূচির মধ্যে দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে। মঙ্গলবার(২৬ মার্চ) সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে দিবসের কর্মসূচি শুরু করা হয়। পরে শহরের শহীদ স্মৃতি পৌর উদ্যানে শহীদ স্মৃতি স্তম্ভে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এরপর শহীদ স্মৃতি স্তম্ভে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, আওয়ামী লীগ, বিএনপি, জেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড, টাঙ্গাইল প্রেসক্লাব, বিভিন্ন রাজনৈতিক-সামাজিক, সাংস্কৃতিক সংগঠনসহ শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে পুস্পস্তবক অর্পণ করা হয়।
টাঙ্গাইল স্টেডিয়ামে মঙ্গলবার সকাল ৮টায় মনোজ্ঞ কুচকাওয়াজ ও শরীর চর্চা প্রদর্শনী অনুষ্ঠিত হয়। টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম ও পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় কুচকাওয়াজে সালাম গ্রহণ করেন।
এ সময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুক, টাঙ্গাইল-৫ (সদর) আসনের সংসদ সদস্য মো. ছানোয়ার হোসেন, সংরক্ষিত মহিলা আসনের সাবেক সংসদ সদস্য মনোয়ারা বেগম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বক) মোশারফ হোসেন খান, টাঙ্গাইল জেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের সাবেক কামান্ডার জহিরুল হক ডিপটি প্রমুখ।
পরে কুচকাওয়াজ ও শরীর চর্চা প্রদর্শনীতে অংশ গ্রহণকারীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।
এ ছাড়া অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে, শহীদ স্মৃতি পৌর উদ্যানে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যেদের সংবর্ধনা, মসজিদ, মন্দির ও গীর্জায় জাতির শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে মোনাজাত ও প্রার্থনা। দুপুরে হাসপাতাল, জেলখানা, শিশু সদন ও শিশু দিবা যতœ কেন্দ্রলোতে উন্নতমানের খাবার পরিবেশন। বিকালে ক্রীড়া প্রতিযোগিতা ও আলোচনা সভা, টাঙ্গাইল স্টেডিয়ামে প্রীতি ফুটবল ও ভলিবল ম্যাচ। সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান ও মুক্তিযুদ্ধ ভিত্তিক প্রামাণ্যচিত্র প্রদশর্ণের আয়োজন করা হয়েছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 

0 Comments

You can be the first one to leave a comment.

 
 

Leave a Comment

 




 
 

 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno