আজ- ২০শে নভেম্বর, ২০১৮ ইং, ৬ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ মঙ্গলবার  রাত ১০:৪৬

টাঙ্গাইলে ১১৯০ মন্ডপের নিরাপত্তায় ৯০২ পুলিশ

 

দৃষ্টি নিউজ:


টাঙ্গাইল জেলার ১২টি উপজেলায় এক হাজার ১৯০টি মন্ডপে দুর্গোৎসব অনুষ্ঠিত হচ্ছে। এসব পূজা মন্ডপের নিরাপত্তার দায়িত্বে রয়েছে ৯০২জন পুলিশ ও পাঁচ হাজার ৭৬ জন আনসার সদস্য।
জানাগেছে, জেলার এক হাজার ১৯০টি পূজা মন্ডপের মধ্যে সবগুলোকেই গুরুত্বপূর্ণ(ঝুঁকিপূর্ণ) হিসেবে চিহ্নিত করে কঠোর নিরাপত্তা গ্রহন করেছে জেলা পুলিশ। এরমধ্যে অধিক গুরুত্বপূর্ণ মন্ডপ রয়েছে ১৫৬টি, অপেক্ষাকৃত কম গুরুত্বপূর্ণ মন্ডপের সংখ্যা ৪২৪টি এবং সাধারণ মন্ডপ রয়েছে ৬১০টি।
এরই মধ্যে মন্ডপে মন্ডপে বেজে ওঠেছে ঢাক-ঢোল আর কাঁসর ধ্বনি। পূজামন্ডপ ঘিরে শুরু হয়েছে উৎসব। পাল্লা দিয়ে চলছে পূজা-অর্চনা। পাঁচ দিনের উৎসবের ১৯ অক্টোবর প্রতিমা বিসর্জনের পর সমাপ্তি ঘটবে।
টাঙ্গাইল শহরের শ্রী শ্রী কালীবাড়ি, আদালত পাড়া পুজা সংসদ, রেজিস্ট্রি পাড়া, সাবালিয়া, কলেজ পাড়া, থানা পাড়া, প্যারাডাইস পাড়া, করটিয়া, পাথরাইল, বাজিতপুর, বাঘিল, এনায়েতপুর, সন্তোষ পালপাড়া, বৈল্লা পালপাড়া, শাকরাইলসহ বিভিন্ন পূজা মন্ডপগুলো বর্ণিল সাজে সাজানো হয়েছে।
টাঙ্গাইল জেলা পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক প্রদিপ কুমার গুণ ঝন্টু বলেন, প্রতিবছরের ন্যায় এ বছরও প্রতিটি মন্ডপে পুলিশ এবং আনসার সদস্য দায়িত্ব পালন করবেন। এছাড়া স্থানীয় লোকজন ভলান্টিয়ার হিসেবে কাজ করবে। তবে আমরা সার্বক্ষণিক প্রতিটি মন্ডপের খোঁজ-খবর নেব।
টাঙ্গাইল জেলা পূজা উদযাপন কমিটির সভাপতি আনন্দ মোহন দে বলেন, জেলায় এবার ছোট বড় মিলিয়ে প্রায় এক হাজার ১৯০টি মন্ডপে পূর্জা অনুষ্ঠিত হচ্ছে। প্রতি বছর সরকারের পক্ষ থেকে আমরা সাহায্য-সহযোগিতা পেয়ে থাকি। এবারও অধিকাংশ মন্ডপে সরকারি সাহায্য দেয়া হয়েছে, বাকিগুলোও দ্রুত পাবে।
টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় বলেন, জেলা পুলিশের পক্ষ থেকে প্রতিটি পূজা মন্ডপে পর্যাপ্ত সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। পুলিশের পাশাপাশি আনসার সদস্যও দায়িত্ব পালন করছে। তিনি আরো বলেন, এছাড়া মোবাইল টিম, সাদা পোশাকের পুলিশও কাজ করছে। আশা করছি কোন অনাকাঙ্খিত ঘটনা ছাড়াই সুষ্ঠু এবং শান্তিপূর্ণভাবে দুর্গোৎসবের সমাপ্তি ঘটবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 

0 Comments

You can be the first one to leave a comment.

 
 

Leave a Comment

 




 
 

 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno