আজ- ২৫শে জুন, ২০১৯ ইং, ১১ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ মঙ্গলবার  দুপুর ১২:৫৫

টাঙ্গাইল সাংস্কৃতিক নগরী বাস্তায়নের দাবিতে স্মারকলিপি প্রদান

 

দৃষ্টি নিউজ:

প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত টাঙ্গাইল জেলাকে সাংস্কৃতিক নগরী বাস্তবায়নের দাবিতে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাককের কাছে স্মারকলিপি প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার(২৩ মে) টাঙ্গাইল সার্কিট হাউজে বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ আলোচনান্তে মন্ত্রীর কাছে ওই স্মারকলিপি প্রদান করেন।
স্থানীয় সাংস্কৃতিক নেতৃবৃন্দ প্রধানমন্ত্রী শেক হাসিনা প্রতিশ্রুত টাঙ্গাইল সাংস্কৃতিক নগরী হিসেবে প্রতিষ্ঠার লক্ষে টাঙ্গাইলে একটি পূর্ণাঙ্গ ‘সাংস্কৃতিক বিশ্ববিদ্যালয়’ স্থাপন সহ ১৬ দফা মতামত স্মারকলিপিতে উপস্থাপন করেন। টাঙ্গাইলের বিশিষ্ট নাট্যকার অ্যাডভোকেট আলমগীর খান মেনুর নেতৃত্বে স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম(ভিপি জোয়াহের) এমপি, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক তারভীর হাসান(ছোট মনির) এমপি, জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান আনছারী, জেলা শিল্পকলা একাডেমির সহ-সভাপতি সিরাজুল হক আলমগীর, নাট্য ব্যক্তিত্ব ফারুক কোরেশী, বীর মুক্তিযোদ্ধা খন্দকার আনোয়ার হোসেন, গণসংগীত শিল্পী এলেন মল্লিক, টাঙ্গাইল থিয়েটারের সভাপতি মো. সেলিম তরফদার, সংকেত নাট্যদলের সভাপতি মো. জাকির হোসেন, টাঙ্গাইল থিয়েটারের কার্যকরী সভাপতি শাহ্ মো. ইসরাইল, শিল্পী কল্যাণ সংস্থার সভাপতি ফিরোজ আহাম্মেদ বাচ্চু, সমমনা সাংস্কৃতিক সংসদের সভাপতি রতন সিদ্দিকী, ধ্রুব সাহিত্য সংসদের সভাপতি মু. জোবায়েদ মল্লিক বুলবুল, নাট্যস্রোতের সহ-সভাপতি এনামূল হক দীনা, আনন্দ ধারা সাংস্কৃতিক সংস্থার সভাপতি ওয়াহেদুজ্জামান শিশির, করোনেশন ড্রামাটিক ক্লাবের সদস্য আনিসুর রহমান খান রঞ্জু, শিল্পী কল্যাণ সংস্থার সাধারণ সম্পাদগক জেসমিন আক্তার, নাট্যম-টাঙ্গাইলের পরিচালক তালহা আল মাহমুদ, নাট্যস্রোতের পরিচালক বিপ্লব দত্ত পল্টন, তুষার ড্যান্স একাডেমির পরিচালক তুষার কুমার সরকার, সাংস্কৃতিক কর্মী শফিকুল আলম সাচ্চা, দ্বীপালোক খেলাঘর আসরের সাধারণ সম্পাদক দিলীপ দত্ত, স্বদেশ নাট্য দলের সাধারণ সম্পাদক কাজী বজলুর রহমান ও জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক নাজমুল হুদা নবীন প্রমুখ।
টাঙ্গাইল সাংস্কৃতিক নগরী বাস্তবায়নের লক্ষে সাংস্কৃতিক ব্যক্তিত্বদের ১৬দফা মতামতের মধ্যে রয়েছে- একটি পূর্ণাঙ্গ সাংস্কৃতিক বিশ্ববিদ্যালয় স্থাপন; মুক্তিযুদ্ধ বিষয়ক সাহিত্য, শিল্প, সংস্কৃতির চর্চা ও গবেষণা; জাতীয় ও স্থানীয় ইতিহাস র্চ্চা কেন্দ্র, দেশী-বিদেশী শিক্ষার্থী এবং প্রশিক্ষকদের আবাসিক ভবন, প্রত্নতত্ত্ব বিষয়ে গবেষণা; শিল্প সংস্কৃতির মানোন্নয়নে একটি গবেষণা সেল স্থাপন; সাংস্কৃতিক আর্কাইভ ভবন; সঙ্গীত র্চ্চা কেন্দ্র; নৃত্য র্চ্চা কেন্দ্র; নাট্যতত্ত্ব-নাট্যকলা চর্চা কেন্দ্র; দেশী-বিদেশী ও লোকজ ঐতিহ্য চর্চা কেন্দ্র; চারুকলা র্চ্চা কেন্দ্র; আবৃত্তি চর্চা কেন্দ্র; যাদু চর্চা কেন্দ্র; একটি আধুনিক লাইব্রেরি স্থাপন এবং চারু ও কারুকলা বিষয়ক চর্চা কেন্দ্র স্থাপন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 

0 Comments

You can be the first one to leave a comment.

 
 

Leave a Comment

 




 
 

 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno