আজ- ১৬ই ডিসেম্বর, ২০১৮ ইং, ২রা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ রবিবার  রাত ১০:২৫

টাঙ্গাইল-৪ আসনে নৌকার মুখোমুখি আওয়ামীলীগ

 

দৃষ্টি নিউজ:


একাদশ জাতীয় সংসদ নির্বাচনে টাঙ্গাইল-৪(কালিহাতী) আসনে আ’লীগের দলীয় প্রতীক নৌকার মুখোমুখি হয়েছে উপজেলা আওয়ামীলীগ। এ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামীলীগ থেকে বহিস্কৃত সাবেক প্রেসিডিয়াম মেম্বার ও মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী এবং দলীয় মনোনয়নে(নৌকা প্রতীক) নির্বাচন করছেন বর্তমান সংসদের এমপি মোহাম্মদ হাছান ইমাম খাঁন। আওয়ামীলীগের হাইকমান্ডে মোহাম্মদ হাছান ইমাম খাঁন ব্যতিত যেকাউকে দলীয় মনোনয়ন দিতে কালিহাতী উপজেলা আ’লীগের পক্ষ থেকে একাধিকবার অনুরোধ করলেও তা বিবেচনা করা হয়নি। ফলে উপজেলা আ’লীগের নেতারা সহ বিভিন্ন ইউনিয়নের নেতাকর্মীরা স্বতন্ত্র প্রার্থী আবদুল লতিফ সিদ্দিকীর পক্ষে অবস্থান নিয়েছেন।
জানাগেছে, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক আবদুল লতিফ সিদ্দিকী কালিহাতী থেকে ১৯৭০ সালের ঐতিহাসিক নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে প্রাদেশিক পরিষদের সদস্য, ১৯৭৩, ১৯৯৬ ও ২০০৮ সালের নির্বাচনে বিজয়ী হয়ে মন্ত্রীত্ব লাভ করেন। সর্বশেষ ২০১৪ সালের দশম জাতীয় সংসদ নির্বাচনে তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি নির্বাচিত হন। ওই বছরের ২৯ সেপ্টেম্বর নিউ ইয়র্কে টাঙ্গাইল সমিতি আয়োজিত এক অনুষ্ঠানে হজ্ব ও তাবলিগ জামাত নিয়ে বক্তব্য দেন তিনি। এ নিয়ে সমালোচনার ঝড় ওঠে। বিভিন্ন সংগঠন লতিফ সিদ্দিকীর বিচারের দাবিতে বিক্ষোভ করে। তাঁর বিরুদ্ধে দেশের বিভিন্ন আদালতে ২২টি মামলা হয়। পরে তিনি দেশে এসে পুলিশের কাছে আত্মসমর্পণ করেন। একপর্যায়ে তিনি মন্ত্রিত্ব হারান এবং দল থেকে তাঁকে বহিষ্কার করা হয়। পরে তিনি জাতীয় সংসদে ঐতিহাসিক বক্তব্য দিয়ে সংসদ সদস্য পদ থেকে পদত্যাগ করেন। তারপর থেকে তিনি রাজনীতিতে অনেকটাই নিষ্ক্রিয় ছিলেন। হঠাৎ করেই তিনি আবার নির্বাচন করার ঘোষণা দিয়েছেন।
লতিফ সিদ্দিকী টাঙ্গাইলের কালিহাতী সদরে তাঁর নিজ বাসায় সংবাদ সম্মেলন করে বলেছেন, তিনি স্বতন্ত্র প্রতীকে নির্বাচন করবেন। নিজেকে জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক উল্লেখ করে তিনি বলেন, ‘আমি আওয়ামী লীগের বাইরের কেউ নই। জননেত্রী শেখ হাসিনাকে এই আসনটি উপহার দেয়ার জন্যই নির্বাচনে লড়ব। আমি যখন পদত্যাগ করি তখনো বলেছিলাম, আমি একজন মুসলিম, আমি একজন আওয়ামী লীগার। আওয়ামী লীগ জনস্বার্থের দল আর আমি জনগনের সেবক। জনগণ আমাকে চায়। সেই জন্য আমি নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হতে চাই। মানুষের ভালবাসা ও চাওয়া থেকেই নির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছি।’ ২০১৪ সালের সেপ্টেম্বরে অঅবদুল লতিফ সিদ্দিকী সংসদ থেকে পদত্যাগ করলে উপ-নির্বাচনে ওই আসনে দলীয় ব্যানারে এমপি নির্বাচিত হন মোহাম্মদ হাছান ইমাম খাঁন।
অপরদিকে, কালিহাতী উপজেলা আওয়ামীলীগ থেকে দলীয় মনোনয়নের জন্য উপজেলা আ’লীগের সভাপতি মোজহারুল ইসলাম তালুকদার, সহ-সভাপতি ইঞ্জিনিয়ার মো. লিয়াকত আলী ও জেলা আওয়ামীলীগের নেতা আবু নাসেরের নাম প্রস্তাব করে কেন্দ্রে পাঠানো হয়। এছাড়া উপজেলা আওয়ামীলীগের পক্ষ থেকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বর্তমান সংসদের সদস্য মোহাম্মদ হাছান ইমাম খাঁন ব্যতিত অন্য যে কাউকে দলীয় মনোনয়ন দেয়ার জন্য আওয়ামীলীগের হাইকমান্ডের কাছে লিখিতভাবে অনুরোধ করা হয়। ওই অনুরোধপত্রে এমপি মোহাম্মদ হাছান ইমাম খাঁনের নানা অপকর্মের ফিরিস্তিও তুলে ধরা হয়। কিন্তু কালিহাতী উপজেলা আ’লীগ তথা তৃণমূলের অনুরোধ উপেক্ষা করে এমপি মোহাম্মদ হাছান ইমাম খাঁনকে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন দেয়া হয়। এতে কালিহাতী উপজেলা আওয়ামীলীগের নেতা ও তৃণমূলের কর্মীরা চরমভাবে হতাশ হয়। উপজেলা আ’লীগের সহ-সভাপতি ইঞ্জিনিয়ার মো. লিয়াকত আলী ক্ষুব্ধ হয়ে জাতীয় ঐক্যফ্রণ্টের মনোনয়ন পাওয়ার প্রত্যাশায় যোগদান করে কৃষক শ্রমিক জনতালীগের হয়ে মনোনয়নপত্র জমা দেন। উপজেলা আ’লীগের সভাপতি মোজহারুল ইসলাম তালুকদার ও জেলা আ’লীগের নেতা আবু নাসের স্বতন্ত্র প্রার্থী প্রাজ্ঞ রাজনীতিক আবদুল লতিফ সিদ্দিকীর প্রতি মৌন সমর্থন জ্ঞাপন করেছেন। এ কারণে ৫-৭জন ব্যতিত উপজেলা, দুইটি পৌরসভা ও ১৩টি ইউনিয়নের অধিকাংশ নেতাকর্মী স্বতন্ত্র প্রার্থী আবদুল লতিফ সিদ্দিকীর পক্ষে অবস্থান নিয়েছেন।
ফলে টাঙ্গাইল-৪(কালিহাতী) সংসদীয় আসনে নৌকা প্রতীকের বিরুদ্ধে উপজেলা আওয়ামীলীগের অবস্থান দিন দিন স্পষ্ট হচ্ছে। তৃণমূলের বিভিন্ন ইউনিয়নের নেতারা বলেন, ‘আমরা আওয়ামীলীগ করি, লতিফ সিদ্দিকীও আওয়ামীলীগই করেন; তাই লতিফ সিদ্দিকীকে বিজয়ী করতে কাজ করছি’। তারা আরো বলেন, ‘বর্তমান এমপি মিথ্যাবাদী ও প্রতারক, বিএনপি-জামায়াতের লোকজন নিয়ে চলাফেরা করেন’।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 

0 Comments

You can be the first one to leave a comment.

 
 

Leave a Comment

 




 
 

 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno