আজ- ১৮ই এপ্রিল, ২০১৯ ইং, ৬ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ শুক্রবার  ভোর ৫:৩৩

নির্বাচনী প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা ॥ ভোটারদের আগ্রহ নেই

 

মির্জাপুর সংবাদদাতা:

টাঙ্গাইলের মির্জাপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস-চেয়ারম্যান পদের প্রার্থীরা বিরামহীন প্রচারণায় ব্যস্ত। তবে ভোটারদের মাঝে নির্বাচন নিয়ে কোন আগ্রহ নেই। জানাগেছে, পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে ৪র্থ ধাপে আগামি ৩১ মার্চ টাঙ্গাইলের ১২টি উপজেলায় ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। গত ১৪ মার্চ প্রতীক বরাদ্দ পাওয়ার পর থেকে ভোটের মাঠে উত্তাপ ছড়াচ্ছে প্রার্থীরা। তারা দিন-রাত ভোট প্রার্থনায় ব্যস্ত সময় পাড় করছেন। পোস্টার, মাইকিং, গণসংযোগের মত নির্বাচনী প্রচারণা ক্রমেই বেড়ে চলেছে। পাড়া মহল্লা গ্রাম থেকে গ্রামের প্রত্যন্ত অঞ্চলে ছুটে যাচ্ছেন প্রার্থীরা।
মির্জাপুর উপজেলায় চেয়ারম্যান পদে লড়ছেন বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত টানা দুই বারের উপজেলা পরিষদের চেয়ারম্যান মীর এনায়েত হোসেন মন্টু(নৌকা), উপজেলা বিএনপির সদস্য স্বতন্ত্র প্রার্থী ফিরোজ হায়দার খান (মোটরসাইকেল) ও স্বতন্ত্র প্রার্থী মো. লাল মিয়া(আম), বাংলাদেশ রামকৃঞ্চ পার্টির প্রধান স্বতন্ত্র প্রার্থী রূপা রায় চৌধুরী(আনারস) সহ মোট চার প্রার্থী।
ভাইস চেয়ারম্যান প্রার্থী হিসেবে লড়ছেন উপজেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক মো. আজহারুল ইসলাম(তালা), উপজেলা আওয়ামী যুবলীগের(সাবেক) আহ্বায়ক মো. সেলিম সিকদার(উড়োজাহাজ), উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আবুল কাশেম(টিউবওয়েল)।
মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন উপজেলা পরিষদের মহিলা ভাইস-চেয়ারম্যান মীর্জা শামীমা আক্তার শিফা(কলসি), উপজেলা মহিলা দলের সভানেত্রী খালেদা সিদ্দিকী স্বপ্না (ফুটবল) ও সাবেক মহিলা ভাইস-চেয়ারম্যান সালমা সালাম উর্মী(হাঁস)।
প্রসঙ্গত, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীতা উন্মুক্ত থাকলেও মীর এনায়েত হোসেন মণ্টুু, আজহারুল ইসলাম আজহার ও মীর্জা শামীমা আক্তার শিফাকে প্রার্থী হিসেবে প্যানেল ঘোষণা করে মির্জাপুর উপজেলা আওয়ামীলীগ। তবে আওয়ামী প্যানেলভুক্ত না হলেও প্রচারণায় ব্যস্ত সময় পাড় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী মো. সেলিম সিকদার ও সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান সালমা সালাম উর্মী।
অপরদিকে, উপজেলা বিএনপির শীর্ষ পর্যায়ের দুই নেতা ফিরোজ হায়দার খান ও খালেদা সিদ্দিকী স্বপ্না স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহন করছেন।
ভোটের মাঠে প্রার্থীরা উত্তাপ ছড়ালেও ব্যস্ত সময় পাড় করলেও ভোটারদের মাঝে ভোট নিয়ে তেমন একটা আলোড়ন লক্ষ করা যাচ্ছেনা। ভোটাররা জানান, এখনো ভোটের আমেজ না থাকলেও শেষ পর্যন্ত জমে ওঠবে ভোট। কেউ কেউ বলছেন, চেয়ারম্যান প্রার্থী বর্তমান উপজেলা চেয়ারম্যান মীর এনায়েত হোসেন মন্টু (নৌকা) ও স্বতন্ত্র প্রার্থী ফিরোজ হায়দার খানের(মোটরসাইকেল) মধ্যে তুমুল প্রতিদ্বন্দ্বিতা হবে। ভোটাররা পিছিয়ে রাখছেন না উপজেলা মহিলা দলের সভানেত্রী খালেদা সিদ্দিকা স্বপ্নাকেও(হাঁস)। তবে ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে কে বিজয়ী হতে পারেন তা সাধারণ ভোটারদের কাছে এখনো স্পষ্ট নয় বলে জানা গেছে।
উপজেলা নির্বাচন কমিশন সূত্রে জানাগেছে, এ নির্বাচনে মোট ভোটার সংখ্যা তিন লাখ ২২ হাজার ৮৯৮ জন এবং মোট ১২০টি কেন্দ্রে ভোট গ্রহন করা হবে।
উপজেলা নির্বাচন অফিসার এএম শামছুজ্জামান বলেন, এখন পর্যন্ত নির্বাচনী আচরণ বিধি লঙনের কোন অভিযোগ পাওয়া যায়নি, তবে এ বিষয়ে আমরা সতর্ক আছি। সুষ্ঠুভাবে ভোট সম্পন্ন করার বিষয়ে আমরা বদ্ধপরিকর।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 

0 Comments

You can be the first one to leave a comment.

 
 

Leave a Comment

 




 
 

 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno