আজ- ১৬ই ডিসেম্বর, ২০১৮ ইং, ৩রা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ সোমবার  রাত ১২:৫১

ফেসবুকে কটুক্তি করায় ভাসানী বিশ্ববিদ্যালয়ের ৬ শিক্ষার্থী বহিষ্কার, দু’জনকে নোটিশ

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৬ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার ও কারণ দর্শানোর নোটিশ এবং দুই শিক্ষার্থীকে শুধু কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়েছে। নিরাপদ সড়ক চাই আন্দোলনে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি, ছাত্রলীগ নিয়ে কটুক্তি, ভ্রান্তিকর গুজব ছড়ানো ও আইন শৃঙ্খলাকে নিয়ে কটুক্তি করার অপরাধে বুধবার(৮ আগস্ট) বিকালে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো. সিরাজুল ইসলাম স্বাক্ষরিত চিঠিতে এ আদেশ ও নোটিশ দেয়া হয়।
সাময়িক বহিস্কৃতরা হচ্ছেন, ফেসবুকে প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি করার অপরাধে ইনভায়রনমেন্টাল সায়েন্স এন্ড রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের ২য় বর্ষ ১ম সেমিস্টারের জাকিয়া রহমান(আইডি নং-১৭০০৩) ও জাকিয়া বেগম(আইডি নং-১৭০৫২), ছাত্রলীগকে নিয়ে কটুক্তি করার অপরাধে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ২য় বর্ষ ১ম সেমিস্টারের শিক্ষার্থী মো. তানবীর হাসান(আইডি নং-১৭০২৪), ভ্রান্তিকর গুজব ছড়ানোর অপরাধে পদার্থ বিজ্ঞান বিভাগের ২য় বর্ষ ১ম সেমিস্টারের শিক্ষার্থী ওবায়দুল্লাহ(আইডি নং-১৭০২০), ফেসবুকে প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি করার অপরাধে পরিসংখ্যান বিভাগের ৩য় বর্ষ ১ম সেমিস্টারের শিক্ষার্থী সুমাইয়া ইসলাম(আইডি নং-১৬০৩২), বিভিন্ন জনের সাথে যোগাযোগ করে নাশকতা সৃষ্টির চেষ্টা করার অপরাধে গণিত বিভাগের ১ম বর্ষ ২য় সেমিস্টারের শিক্ষার্থী মুহা. ইমরান হোসেন(আইডি নং-১৮০৬২)।
এছাড়া আইনশৃঙ্খলার প্রতি কটুক্তি করার অপরাধে ক্রিমিনোলজি অ্যান্ড পুলিশ সায়েন্স বিভাগের ৩য় বর্ষ ২য় সেমিস্টারের শিক্ষার্থী মেহনাজ জামান(আইডি নং-১৫০৩৬) ও কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ৩য় বর্ষ ১ম সেমিস্টারের শিক্ষার্থী শুভ্রা দেবনাথকে(আইডি নং-১৫০৩৯) কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়।
এরআগে বাংলাদেশ ছাত্রলীগ মাভাবিপ্রবি শাখা ‘নিরাপদ সড়ক চাই’ আন্দোলনের নামে আইন শৃঙ্খলার প্রতি কটুক্তি করার জন্য দোষী শিক্ষার্থীদের বহিষ্কার পূর্বক বিশ্ববিদ্যালয়ে শিক্ষার পরিবেশ রক্ষার জন্য প্রক্টর বরাবর একটি আবেদন করে।
এ বিষয়ে বিশ^বিদ্যালয়ের প্রক্টর ড. মো. সিরাজুল ইসলাম বলেন, নিরাপদ সড়ক চাই আন্দোলনের নামে যারা মাননীয় প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি, ভ্রান্তিকর গুজব ছড়ানো, আইন শৃঙ্খলাকে নিয়ে কটুক্তি ও বিভিন্ন জনের সাথে যোগাযোগ করে নাশকতা করার চেষ্টা করেছে এমন ৬ জনকে সাময়িক বহিস্কার ও ২ জনকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়েছে। আগামী সাত (৭) কর্মদিবসের মধ্যে ‘কেন তাদেরকে স্থায়ী বহিস্কার করা হবে না’- এর কারণ জানাতে বলা হয়েছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 

0 Comments

You can be the first one to leave a comment.

 
 

Leave a Comment

 




 
 

 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno