আজ- ১৪ই অক্টোবর, ২০১৯ ইং, ৩০শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ মঙ্গলবার  রাত ৪:০৪

বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেণ্টের উদ্বোধন

 

দৃষ্টি নিউজ:

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ অনূর্ধ্ব ১৭ ফুটবল টুর্নামেণ্টের উদ্বোধন করা হয়েছে। রোববার(১ সেপ্টেম্বর) দুপুরে প্রধান অতিথি যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ হাসান রাসেল এমপি টাঙ্গাইল জেলা স্টেডিয়ামে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় আয়োজিত এ টুর্নামেণ্টের উদ্বোধন করেন।

উদ্বোধনী বক্তব্যে মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্রীড়ামোদী পরিবারের সন্তান। তিনি দেশের খেলাধূলার উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছেন। খেলাধূলার উন্নয়নে সরকার সারাদেশের প্রতিটি জেলায় একটি করে স্পোর্টস কমপ্লেক্স জিমনেশিয়াম কাম ইনডোর স্টেডিয়াম নির্মাণ করবে।
তিনি বলেন, পর্যায়ক্রমে দেশের সকল খেলোয়ারদের ভাতার আওতায় আনা হবে। বেকার যুবকদের আত্মকর্মসংস্থানের জন্য প্রতিটি উপজেলায় ইয়ুথ ট্রেনিং সেন্টার নির্মাণ করা হবে।

প্রতিমন্ত্রী বলেন, ফুটবলের হারানো ঐতিহ্যকে ফিরিয়ে আনতেই মূলত এই টুর্নামেণ্টের আয়োজন। প্রথম বিভাগে হোক আর দ্বিতীয় বিভাগে হোক খেলায় অংশ গ্রহন করে যাতে খেলোয়াররা দেশে সম্মান বয়ে আনতে পারে- সেটাই মূল উদ্দেশ। এ বছর থেকেই বঙ্গবন্ধু ক্রীড়া শিবির ফাউন্ডেশনের মাধ্যমে খেলোয়ারদের জন্য সম্মানী ভাতা চালু করা হবে।

টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. শহীদুল ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, একাব্বর হোসেন এমপি, ছানোয়ার হোসেন এমপি, হাছান ইমাম খান এমপি, আতাউর রহমান খান এমপি, ছোট মনির এমপি, আহসানুল ইসলাম টিটু এমপি, টাঙ্গাইল জেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুক, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব ড. মো. জাফর উদ্দিনসহ মন্ত্রণালয় ও জাতীয় ক্রীড়া পরিষদের কর্মকর্তা এবং জাতীয় ফুটবল দলের সাবেক খেলোয়ারবৃন্দ।

বঙ্গবন্ধু গোল্ডকাপের উদ্বোধনী খেলায় অংশ নেয়, টাঙ্গাইল সদর উপজেলার কাকুয়া ও ছিলিমপুর ইউনিয়ন বালক ফুটবল দল। বঙ্গমাতা গোল্ডকোপের উদ্বোধনী খেলায় অংশ নেয়, টাঙ্গাইল সদর ও নাগরপুর উপজেলা বালিকা ফুটবল দল।

উদ্বোধনী অনুষ্ঠানের আগে দুপুর ১২টা থেকে জাতীয় পর্যায়ের শিল্পীদের পরিবেশনায় সঙ্গীতানুষ্ঠানের আয়োজন করা হয়। খেলার বিরতিতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিল্পীদের নৃত্য ও গান পরিবেশন করা হয়। বিপুল সংখ্যক দর্শক খেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।

বঙ্গবন্ধু গোল্ডকাপের উদ্বোধনী খেলায় টাঙ্গাইল সদর উপজেলার কাকুয়া ১-০ গোলে ছিলিমপুরকে পরাজিত করে। বঙ্গমাতা গোল্ডকোপের খেলায় টাঙ্গাইল সদর ৫-০ গোলে নাগরপুর দলকে পরাজিত করে বিজয়ী হয়।

টুর্নামেণ্টের আয়োজক সূত্রে জানাগেছে, পর্যায়ক্রমে সারাদেশে ইউনিয়ন, উপজেলা, জেলা ও বিভাগীয় পর্যায়ের এ খেলা অনুষ্ঠিত হবে। জাতীয় পর্যায়ের বাছাইকৃত ৪০জন সেরা খেলোয়ার বিকেএসপি ও বিদেশে প্রশিক্ষণের সুযোগ পাবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 

0 Comments

You can be the first one to leave a comment.

 
 

Leave a Comment

 




 
 

 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno