আজ- ২১শে ফেব্রুয়ারি, ২০২০ ইং, ৮ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ শুক্রবার  দুপুর ২:৩৪

বারটার্ন দারিদ্র বিমোচনে শক্তিশালী ভূমিকা রাখবে :: কৃষিমন্ত্রী

 

দৃষ্টি নিউজ:

আওয়ামীলীগের প্রেসিডিয়াম মেম্বার কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, খাদ্যভিত্তিক পুষ্টি বিষয়ক প্রশিক্ষণ ও গবেষণার মাধ্যমে কর্মক্ষম ও দক্ষ জনশক্তি সৃষ্টি, পুষ্টিহীনতা দূরীকরণ, বেকার সমস্যা সমাধান ও স্বীয় কর্মসংস্থানের মাধ্যমে দারিদ্র বিমোচনে শক্তিশালী ভূমিকা রাখাবে। বাংলাদেশ ফলিত পুষ্টি গবেষণা ও প্রশিক্ষণ ইনস্টিটিউট (বারটার্ন) সে কাজটি সফলভাবে করতে পারবে বলে আমি বিশ্বাস করি। মন্ত্রী নিয়মিত পরিচালনা বোর্ডের সভা করারও তাগিদ দেন।

রোববার(৯ ফেব্রুয়ারি) কৃষিমন্ত্রী নারায়নগঞ্জ জেলার আড়াই হাজার উপজেলায় বাংলাদেশ ফলিত পুষ্টি গবেষণা ও প্রশিক্ষণ ইনস্টিটিউট (বারটার্ন) এর নবনির্মিত সদর দপ্তরের সম্মেলন কক্ষে পরিচালনা বোর্ডের ১৬তম সভায় এসব কথা বলেন।

বারটার্নের নির্বাহী পরিচালক ঝর্না বেগমের পরিচালনায় সভায় বোর্ডর সদস্য সংসদ সদস্য মো. আব্দুল আজিজ, কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আরিফুর রহমান অপু, কমলা রঞ্জন দাশ, অর্থ বিভাগের অতিরিক্ত সচিব, খাদ্য ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব, কৃষি উন্নয়ন কর্পোরেশন এর চেয়ারম্যান, বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালকসহ বোর্ডের অন্যান্য সদস্য এবং স্থানীয় সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বাংলাদেশ ফলিত পুষ্টি গবেষণা ও প্রশিক্ষণ ইনস্টিটিউট (বারটার্ন)। ফলিত পুষ্টি বিষয়ে গবেষণা ও প্রশিক্ষণের আঞ্চলিক এবং বৈশ্বিক পীঠস্থান (Center of Excellence) হিসেবে গড়ে তোলার লক্ষ্যে মহান জাতীয় সংসদে ‘বাংলাদেশ ফলিত পুষ্টি গবেষণা ও প্রশিক্ষণ ইনস্টিটিউট (বারটার্ন) আইন-২০১২’ পাস হয় এবং ১৯ জুন, ২০১২ তারিখে ২০১২ সালের ১৮ নং আইন হিসেবে বাংলাদেশ গেজেটে প্রকাশিত হয়।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 

0 Comments

You can be the first one to leave a comment.

 
 

Leave a Comment

 




 
 

 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno