আজ- ২০শে জুন, ২০১৮ ইং, ৭ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ বৃহস্পতিবার  রাত ১২:৩৯

বাসাইলের স্থগিতকৃত পৌরসভা নির্বাচন আগামি ৩০ জুন

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের বাসাইল উপজেলার স্থগিতকৃত পৌরসভা নির্বাচনের ভোটগ্রহন আগামি ৩০ জুন অনুষ্ঠিত হবে। রোববার(৩ জুন) বাংলাদেশ নির্বাচন কমিশন এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করেন। পরে বিকালে টাঙ্গাইল জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ তাজুল ইসলাম গণবিজ্ঞপ্তি জারি করেন।
ঘোষিত তফসিল অনুযায়ী আগামি ৫ জুন মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ। আগামি ৭ জুন মনোনয়ন বাছাইয়ের শেষ তারিখ। আগামি ১৪ জুন মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন এবং আগামি ৩০ জুন ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এরআগে বাসাইল পৌরসভার বর্তমান মেয়র মজিবর রহমানের আবেদনের প্রেক্ষিতে হাইকোর্ট ৬ মাসের জন্য নির্বাচন স্থগিত করেন।
জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, নির্বাচনে মোট ভোটার ১৬ হাজার ৪০০। পুরুষ ভোটার ৭ হাজার ৯২৫ এবং মহিলা ভোটার ৮ হাজার ৪৭৫ জন। নির্বাচনে মোট ভোট কেন্দ্র ৯টি এবং ভোট কক্ষ ৫৩ টি।
টাঙ্গাইল জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ তাজুল ইসলাম বলেন, বাসাইল পৌরসভার বর্তমান মেয়র মজিবর রহমানের আবেদনের প্রেক্ষিতে হাইকোর্ট নির্বাচন স্থগিত করেন। পরে এই পৌরসভার নৌকার প্রার্থী আব্দুর রহিম স্থগিতের উপরে আপিল করেন। আপিল শুনানি শেষে আপিল বিভাগ পূর্বের আদেশটি স্থগিত করেন এবং নির্বাচন কমিশনকে নির্বাচন করার নির্দেশ দেয়। পরে নির্বাচন কমিশন রোববার এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করেন।
তিনি বলেন, বিগত নির্বাচনগুলো সুষ্ঠু এবং শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। আশা করছি বাসাইল পৌরসভার নির্বাচনও সুষ্ঠু এবং অবাধ হবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 

0 Comments

You can be the first one to leave a comment.

 
 

Leave a Comment

 




 
 

 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno