আজ- ৩০শে মার্চ, ২০২০ ইং, ১৬ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ সোমবার  রাত ১:১১

বাড়ি ফেরা মানুষের চাপে মহাসড়কে তীব্র যানজট

 

দৃষ্টি নিউজ:

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সরকার ছুটি ঘোষণায় বিপুলসংখ্যক মানুষ গ্রামের বাড়িতে ফেরার চাপে মহাসড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। মহাসড়কে গণপরিবহন বা বাস চলাচল কিছুটা কমলেও অন্যান্য যানবাহনের সংখ্যা প্রচুর। মানুষ তাতেও রওনা হয়েছেন। এ কারণে বঙ্গবন্ধুসেতু-টাঙ্গাইল-ঢাকা মহাসড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। মঙ্গলবার(২৪ মার্চ) দিনগত রাত থেকে সৃষ্ট এ যানজট আজ বুধবারও(২৫ মার্চ) অব্যাহত রয়েছে।

পুলিশ ও যানজটে ভুক্তভোগীরা জানায়, দেশে করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকার সাধারণ ছুটি ঘোষণা করে। আগামিকাল বৃহস্পতিবার(২৬ মার্চ) থেকে এ ছুটি শুরু হবে। এছাড়া নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান ছাড়া অন্যান্য বিপণিবিতান বন্ধ ঘোষণা করা হয়েছে। ইতোমধ্যে বিভিন্ন ধরনের প্রতিষ্ঠান বন্ধ হয়েছে। এই সুযোগে মানুষ গ্রামের বাড়িতে ফিরতে শুরু করেছে। মঙ্গলবার বিকাল থেকে মানুষ বাড়ি ফিরতে বিভিন্ন বাসস্ট্যান্ডে ভিড় করেন। তবে বাস না পেয়ে মানুষ ট্রাক, পিকআপসহ অন্য যানবাহনেও গন্তব্যে রওনা হন।

বুধবার সকাল সাড়ে আটটার দিকে মহাসড়কে মির্জাপুর বাইপাসে গিয়ে দেখা যায় উত্তরাঞ্চলগামী যানবাহনের দীর্ঘ সারি এবং ঢাকার দিকে কিছু যানবাহন চলছে।

গোড়াই হাইওয়ে থানার অফিসার ইনচার্জ(ওসি) মো. মনিরুজ্জামান জানান, ভাইরাস সংক্রমণ রোধে সরকার ছুটি ঘোষণা করেছে। কিন্তু সাধারণ মানুষের মধ্যে সচেতনতার অভাব রয়েছে। যে যেভাবে পারছেন ছুটছেন। তিনি আরো বলেন, গার্মেন্টস বন্ধ হয়েছে। রাস্তায় বাস চলছে না।

বাস রিজার্ভ করে মানুষ গন্তব্যে রওনা হয়েছেন। মহাসড়কের বিভিন্ন স্থানে চার লেনের কাজ চলছে। পাশাপাশি হঠাৎ প্রচুর মানুষ ঘরমুখী হওয়ায় কিছুটা যানজটের সৃষ্টি হয়েছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 

0 Comments

You can be the first one to leave a comment.

 
 

Leave a Comment

 




 
 

 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno