আজ- ১৬ই ডিসেম্বর, ২০১৮ ইং, ২রা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ রবিবার  রাত ১০:২৫

বিএনপি প্রার্থী টুকুর বিরুদ্ধে ১৩৯টি মামলা

 

দৃষ্টি নিউজ:

একাদশ জাতীয় নির্বাচনে টাঙ্গাইল-২(গোপালপুর-ভূঞাপুর) সংসদীয় আসনে বিএনপি মনোনীত প্রার্থী যুবদলের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকুর বিরুদ্ধে ১৩৯টি মামলা রয়েছে।
টাঙ্গাইল জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তার কাছে টুকুর দেয়া হলফনামা থেকে এ তথ্য জানা গেছে।
হলফনামায় দেখা গেছে, সালাউদ্দিন টুকুর নামে ২০১২ সাল থেকে ২০১৮ সালের ফেব্রুয়ারি পর্যন্ত দায়েরকৃত ১৩৯টি মামলা হয়েছে। এর মধ্যে ৮২টি মামলা বিচারাধীন এবং ৫৭টি মামলা তদন্তাধীন। এছাড়াও এ সময়ে দায়েরকৃত আরও ২৯টি মামলার কার্যক্রম উচ্চ আদালতের আদেশে স্থগিত রয়েছে। মামলাগুলোর বেশিরভাগই ঢাকা মহানগরীর বিভিন্ন থানায় দায়ের করা হয়েছে। বিস্ফোরক দ্রব্য আইন, সন্ত্রাস দমন আইন, দ্রুত বিচার আইন ও বিভিন্ন ফৌজদারি দন্ডবিধিতে মামলাগুলো দায়ের করা হয়েছে। এছাড়া অতীতে সালাউদ্দিন টুকুর নামে চারটি মামলা হলেও সবগুলো থেকে তিনি অব্যাহতি পেয়েছেন। গত মে মাস থেকে কারাগারে রয়েছেন তিনি।
এছাড়া এ আসনে তার ভাই জেলা বিএনপির সভাপতি শামছুল আলম তোফার বিরুদ্ধেও বর্তমানে দু’টি মামলা চলমান রয়েছে। অতীতে একটি অস্ত্র মামলায় সাজা হয়েছিল। পরবর্তীতের দন্ড মওকুফ করা হয়েছে।
শামসুল আলম তোফা জানান, বর্তমান সরকার আসার পর তার ভাই সালাউদ্দিন টুকুর বিরুদ্ধে বিভিন্ন থানায় একের পর এক হয়রানি মামলা দায়ের করা হয়েছে। সরকার বিরোধী আন্দোলনে যেন অংশ নিতে না পারেন সেজন্য এ মামলাগুলো করা হয়েছে।
এদিকে, এ আসনে আওয়ামী লীগের দুই প্রার্থী তানভীর হাসান ছোট মনির ও বর্তমান সংসদের সদস্যের ছেলে খন্দকার মশিউজ্জামান রোমেলের বিরুদ্ধে কোনো মামলা নেই।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 

0 Comments

You can be the first one to leave a comment.

 
 

Leave a Comment

 




 
 

 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno