আজ- ২৭শে মে, ২০১৮ ইং, ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ রবিবার  সকাল ১০:৫৬

বৃত্তি পেয়ে উচ্ছ্বসিত মধুপুরের শিক্ষার্থীরা

 

দৃষ্টি নিউজ:


এ যেন সারিবদ্ধ ফুলের বাগান। একজন করে এগিয়ে যাচ্ছে, অতিথিদের কাছ থেকে বৃত্তির সনদ ও একটি করে ইনভেলাপ নিয়ে অডিটরিয়ামের বাইরে গিয়ে দাঁড়াচ্ছে। এভাবেই একে একে ২১৬জন মেধাবী শিক্ষার্থীর হাতে তুলে দেয়া হয় ‘তারা ফাউন্ডেশন’র বৃত্তির সনদ ও অর্থ। বৃত্তির অর্থ পেয়ে বাইরে তাদের সে-কী উচ্ছ্বাস, বাঁধ ভাঙা জোয়ারের ন্যায় খিল খিল হাসি-আনন্দে মেতে ওঠে শিক্ষার্থীরা। যোগ দেন অভিভাবকরাও। তাদেরই একজন বুশরা, দ্বিতীয় শ্রেণির ছাত্রী। বাবার গলা জড়িয়ে ধরে বলছে আগামিতে সে ট্যালেণ্টপুলে বৃত্তি পাবে। নবম শ্রেণির সনেট এবার ট্যালেণ্টপুলে বৃত্তি পেয়েছে, সে বন্ধুদের সাথে হৈ চৈ করছে, শেষে সিদ্ধান্ত হলো বন্ধুদের বাসায় দাওয়াত খাওয়াবে- সনেটের মা তাতে সায় দেয়ায় আবার হৈ চৈ, শোরগোল।
শনিবার(১২ মে) বিকালে মধুপুরের জেলা পরিষদ অডিটরিয়ামে আয়োজন করা হয় ‘তারা বৃত্তি ফাউন্ডেশন’র বৃত্তি, সম্মাননা ও পদক প্রদান অনুষ্ঠানের। তারা বৃত্তি ফাউন্ডেশন প্রতিবছর মধুপুরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মাধ্যমিক পর্যায়ে কৃতি শিক্ষার্থীদের মাঝে এ বৃত্তি প্রদান করে থাকে। মধুপুর উপজেলা নির্বাহী অফিসার রমেন্দ্র নাথ বিশ্বাসের সভাপতিত্বে ওই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, টাঙ্গাইলের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. মোশারফ হোসেন খান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মধুপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ছরোয়ার আলম খান আবু, মধুপুর সার্কেলের সহকারী পুলিশ সুপার মো. কামরান হোসেন, টাঙ্গাইল জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও মধুপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি খন্দকার শফি উদ্দিন মনি, মধুপুর পৌরসভার মেয়র মো. মাসুদ পারভেজ, মধুপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. হেলাল উদ্দিন, মধুপুর থানার অফিসার ইনচার্জ মো. শফিকুল ইসলাম। 
স্থানীয় সামাজিক সংগঠন ‘আলহাজ্ব তারা ফাউন্ডেশন’ আয়োজিত অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন, সংগঠনের ব্যবস্থাপনা পরিচালক মো. নুরুল আলম খান রাসেল।
অনুষ্ঠানে বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদান রাখার জন্য ১৬ ক্যাটাগরিতে ১৬জনকে ‘তারা ফাউন্ডেশন পদক’ এ ভূষিত করা হয় এবং তাদেরকে ক্রেস্ট উপহার দেয়া হয়। বেশ কয়েকজন মরনোত্তর পদক পাওয়ায় তাদের পরিবারের সদস্যরা পদক গ্রহন করেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 

0 Comments

You can be the first one to leave a comment.

 
 

Leave a Comment

 




 
 

 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno