আজ- ২০শে নভেম্বর, ২০১৮ ইং, ৬ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ মঙ্গলবার  রাত ১০:৪৫

ভাসানী বিশ্ববিদ্যালয়ের বহিস্কৃত পাঁচ ছাত্রলীগ নেতাকে ক্যাম্পাসে প্রবেশে নিষেধাজ্ঞা!

 

দৃষ্টি নিউজ:


মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাময়িক বহিস্কৃত পাঁচ নেতাকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও ক্যাম্পাস সংলগ্ন এলাকায় প্রবেশ এবং সকল অ্যাকাডেমিক কার্যক্রমে অংশগ্রহণে নিষিদ্ধ করা হয়েছে। বুধবার(৩১ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ে রেজিস্ট্রার স্বাক্ষরিত সংশোধিত বহিস্কারের চিঠিতে এ নিষেধাজ্ঞা দেয়া হয়।
জানাগেছে, গত ৯ অক্টোবর দেয়া সাময়িক বহিস্কারের চিঠিতে কোন নিষেধাজ্ঞা না থাকায় ছাত্রলীগের বহিস্কৃত পাঁচ শিক্ষার্থী ক্লাস পরীক্ষা দেয়া, হলে থাকা, কাগজপত্র উত্তোলন, মিছিল-মিটিং করার সুযোগসহ বিশ্ববিদ্যালয়ের নানা সুবিধা ভোগ করে আসছিল। গত ৩০ অক্টোবর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও বিভিন্ন অনলাইন নিউজ পোর্টালে বহিস্কৃত হওয়ার পরেও সকল সুযোগ সুবিধা ভোগ করছে বহিস্কৃতরা এমন সংবাদ দেখে বিষয়টি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের নজরে আসে। এরপরই বিশ্ববিদ্যালয় প্রসাশন বহিস্কারের চিঠি সংশোধন করে নিষেধাজ্ঞার বিষয়টি যুক্ত করে।
এদিকে, পূর্ববর্তী বহিস্কার আদেশের জন্য আইসিটি বিভাগের বহিস্কৃত শিক্ষার্থী ও ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ইয়াসিন আরাফাতের ৩১ অক্টোবর দুপুর ১টা ৩০ মিনিটে সাইবার সিকিউরিটি (আইটি-৪১০৭) পরীক্ষার অংশগ্রহণ নিয়ে জটিলতা তৈরি হয়। এজন্য বিশ্ববিদ্যালয় প্রসাশন ওই পরীক্ষা বাতিল করে দেয়।
এ বিষয়ে আইসিটি বিভাগের চেয়ারম্যান মুহাম্মদ বদরুল আলম মিয়া বলেন, ইয়াসিন আরাফাতের পরীক্ষার অংশগ্রহণ নিয়ে জটিলতা সৃষ্টি হওয়ায় বিশ্ববিদ্যালয় প্রসাশনের নির্দেশে আমরা পরীক্ষা বাতিল করি। পরীক্ষাটি পরে অনুষ্ঠিত হবে।
উল্লেখ্য, গত ৭ অক্টোবর বিশ্বদ্যিালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগের ৩য় বর্ষ ২য় সেমিস্টারের শিক্ষার্থী ও ছাত্রলীগের ছাত্রী বিষয়ক সম্পাদক ঈশিতা বিশ্বাস তিশা পূর্ববর্তী সেমিস্টারে পাস না করলেও বিশ্ববিদ্যালয়ের অর্ডিন্যান্সের বিরুদ্ধে জোড় করে পরীক্ষার সিটে বসিয়ে দেয় ছঅত্রলীগ সভাপতি সজীব তালুকদার ও তার সহযোগীরা। এ সময় উক্ত বিভাগের চেয়ারম্যান মো. মনিরুজ্জামান, শিক্ষক ড. আনোয়ার হোসেন ও মো. মহিউদ্দিন তাসনীম বাধা দিতে গেলে লাঞ্ছনার শিকার হন। এ ঘটনায় ছাত্রলীগের সভাপতিসহ পাঁচ জনের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা না নেয়ায় পরদিন ৫৬ শিক্ষক প্রসাশনিক ও অ্যাকাডেমিক পদ থেকে পদত্যাগ করেন। পরে বিশ্ববিদ্যালয় প্রসাশন ছাত্রলীগের সভাপতি সজীব তালুকদার, সহ-সভাপতি মো. ইমরান মিয়া ও আদ্রিতা পান্না, যুগ্ম-সাধারণ সম্পাদক জাবির ইকবাল ও ইয়াসিন আরাফাতকে সাময়িক বহিস্কার করে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 

0 Comments

You can be the first one to leave a comment.

 
 

Leave a Comment

 




 
 

 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno