আজ- ২২শে মার্চ, ২০১৯ ইং, ৮ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ শুক্রবার  রাত ১১:৩১

ভাসানী বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ নেতাসহ ৬ ছাত্র সাময়িক বহিষ্কার!

 

দৃষ্টি নিউজ:


র‌্যাগিংয়ের নামে ডেকে নিয়ে স্ট্যাম্প দিয়ে পিটিয়ে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বায়োকেমিস্ট্রি অ্যান্ড মলিকুলার বায়োলজি বিভাগের ১ম বর্ষের শিক্ষার্থী ফাহিম আহমেদের হাত ভেঙে দেয়াসহ শাহপরান, শুভ ও রানাকে মারপিট করার ঘটনায় ছাত্রলীগ নেতা সহ ৬ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।
রোববার(১০ মার্চ) রাতে বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অনুমোদিত এবং প্রক্টর প্রফেসর ড. মো. সিরাজুল ইসলাম স্বাক্ষরিত নোটিশে সাময়িক বহিষ্কারের নির্দেশ জানানো হয়। এছাড়া ৭ কার্যদিবসের মধ্যে কেন স্থায়ী বহিষ্কার করা হবে না এজন্য কারণ দর্শানো এবং ক্যাম্পাস ও আশপাশের এলাকায় প্রবেশ ও একাডেমিক কার্যক্রমে নিষেধাজ্ঞা দেয়া হয়।
এ ঘটনায় বহিস্কৃতরা হচ্ছেন, ৪র্থ বর্ষ ২য় বর্ষের শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সায়েম আলী সানি এবং ২য় বর্ষ ১ম সেমিস্টারের এসএম রাশেদুল ইসলাম, জিল্লুর রহমান, মো. আবু হেনা মোস্তফা কামাল, মো. আতিকুজ্জামান ও অনিন্দ রায়।
বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের সাময়িক বহিষ্কারের সিদ্ধান্তে আপত্তি জানিয়ে আজীবন বহিষ্কারের দাবিতে লাগাতার কর্মসূচির ঘোষণা দিয়েছে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।
উল্লেখ্য, শুক্রবার(৮ মার্চ) রাতে জননেতা আব্দুল মান্নান হলের তিন তলায় ডেকে নিয়ে ওই তিন শিক্ষার্থীকে মারধর করা হয়।
এ প্রসঙ্গে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো. সিরাজুল ইসলাম বলেন, আমরা প্রক্টরিয়াল বডি, সকল ডিন, সকল প্রভোস্ট, বায়োকেমিস্ট্রি অ্যান্ড মলিকুলার বায়োলজি বিভাগের চেয়ারম্যান সহ সকল শিক্ষকদের নিয়ে জরুরি সভায় ওই ৬ জনকে সাময়িক বহিষ্কারের সিদ্ধান্ত নেয়া হয়। কারণ দর্শানো ও তদন্তের উপর তাদের শাস্তি বাড়ানো অথবা কমানো হবে। এছাড়াও সাময়িক বহিষ্কারে থাকা ওই ছাত্রদের ক্যাম্পাস ও আশপাশের এলাকায় প্রবেশ ও একাডেমিক কার্যক্রমে নিষেধাজ্ঞা বহাল থাকবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 

0 Comments

You can be the first one to leave a comment.

 
 

Leave a Comment

 




 
 

 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno