আজ- ১৬ই ডিসেম্বর, ২০১৮ ইং, ২রা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ রবিবার  রাত ১০:২৭

ভাসানী বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় প্রতি আসনে লড়ছে ৬০ জন

 

দৃষ্টি নিউজ:


টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের প্রথমবর্ষ প্রথম সেমিস্টারের বিএসসি(ইঞ্জিনিয়ারিং), বিবিএ, বিফার্ম এবং বিএসসি(অনার্স) কোর্সের ভর্তি পরীক্ষায় চারটি ইউনিটের ১৫টি বিভাগে ৮১৫টি আসনের জন্য মোট পরীক্ষার্থীর সংখ্যা ৪৮হাজার ৭১৯ জন। এতে এবার প্রতি আসনের বিপরীতে ৬০জন শিক্ষার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন।
বিশ্ববিদ্যালয় সূত্রে জানাগেছে, এমসিকিউ পদ্ধতিতে ৩০ নভেম্বর সকালে ‘এ’ ইউনিট মোট ১৭টি কেন্দ্রে ও বিকালে ‘বি’ ইউনিট মোট ২৫টি কেন্দ্রে এবং ১ ডিসেম্বর সকালে ‘সি’ ইউনিট মোট ১১টি কেন্দ্রে ও বিকালে ‘ডি’ ইউনিট মোট ৮টি কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষার দিন পরীক্ষার্থীকে প্রবেশপত্রের দুই কপি রঙ্গিন ফটোকপি ও এইচএসসি/সমমানের মূল রেজিস্ট্রেশন কার্ড সঙ্গে আনতে হবে।
‘এ’ ইউনিটে তিনটি বিভাগে ১৭০টি আসনের জন্য ১৪ হাজার ২০৮ জন, ‘বি’ ইউনিটের ছয়টি বিভাগে ২৯৫ টি আসনের জন্য ২০হাজার ৩৪৯ জন, ‘সি’ ইউনিটের চারটি বিভাগে ২৩০টি আসনের জন্য ৮ হাজার ৯৯৩ জন এবং ‘ডি’ ইউনিটের দুটি বিভাগে ১২০টি আসনের জন্য পাঁচ হাজার ১৬৯ জন শিক্ষার্থী আবেদন করেছে।
বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. আলাউদ্দিন জানান, ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। ভর্তি পরীক্ষায় জালিয়াতিসহ যেকোন ধরনের অনাকাঙ্খিত ঘটনা এড়াতে আইনশৃঙ্খলা বাহিনী ও বিশ্ববিদ্যালয় প্রশাসন সর্তক রয়েছে।
আসন বিন্যাসসহ ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের নোটিশ বোর্ড ও ওয়েব সাইট www.mbstu-admission.org থেকে জানা যাবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 

0 Comments

You can be the first one to leave a comment.

 
 

Leave a Comment

 




 
 

 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno