আজ- ২৬শে জুন, ২০১৯ ইং, ১২ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ বুধবার  সকাল ৬:৪৭

ভাসানী বিশ্ববিদ্যালয়ে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

 

দৃষ্টি নিউজ:


টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শুক্রবার(১৪ ডিসেম্বর) শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে নানা কর্মসূচি পালন করা হয়েছে। কর্মসূচির মধ্যে ছিল, কালোব্যাচ ধারণ, বুদ্ধিজীবী স্মৃতিস্তম্ভে মোমবাতি প্রজ্জ্বলন, পুস্পস্তবক অর্পণ, জাতীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলন, আলোচনা সভা ইত্যাদি।
শুক্রবার দিনের প্রথম প্রহরে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিস্তম্ভ চত্ত্বরে বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. আলাউদ্দিন মোমবাতি প্রজ্জ্বলন করে দিবসের কর্মসূচি শুরু করেন। পরে অন্যান্য কর্মসূচি পালন করা হয়।
শহীদ বুদ্ধিজীবীদের স্মৃতিচারণ করে সংক্ষিপ্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন, বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. আলাউদ্দিন।
কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্ট্রার, হল প্রভোস্ট, বিভাগীয় চেয়ারম্যান, প্রক্টর, শিক্ষক সমিতি, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী, ছাত্র-ছাত্রীবৃন্দ ও ছাত্র-ছাত্রীদের বিভিন্ন সাংস্কৃতিক সংগঠক অংশগ্রহণ করে। বিকালে শহীদ বুদ্ধিজীবীদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয় এবং এর আগে বাদ জুমআ’ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 

0 Comments

You can be the first one to leave a comment.

 
 

Leave a Comment

 




 
 

 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno