আজ- ১৯শে আগস্ট, ২০১৯ ইং, ৪ঠা ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ সোমবার  রাত ১১:৪৯

ভাসানী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সভাপতি প্রতিপক্ষের হামলায় আহত

 

দৃষ্টি নিউজ:


টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সজিব তালুকদার প্রতিপক্ষ ছাত্রলীগের নেতাকর্মীদের হামলায় আহত হয়েছেন। মঙ্গলবার(১২ ফেব্রুয়ারি) দুপুরে প্রতিপক্ষের নেতাকর্মীরা এই হামলা চালায়। পরিস্থিতি স্বাভাবিক রাখতে ক্যাম্পাসে পুলিশ মোতায়েন করা হয়েছে। সোমবার(১১ ফেব্রুয়ারি) রাতে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সজিব তালুকদার প্রতিপক্ষ ছাত্রলীগের দুইকর্মীকে নির্যাতন করেন। ওই ক্ষোভে এই হামলা চালানো হয়।
প্রতিপক্ষ ছাত্রলীগের নির্যাতনভোগী কর্মী রাসেল আল ফারাবি জানান, সজিব তালুকদার ও তার সহযোগিরা তাদের দু’জনকে টানা তিন ঘণ্টা শারীরিক ও মানসিক নির্যাতন চালিয়েছে।
ছাত্রলীগের নেতাকর্মীরা জানান, সোমবার রাত ১০টার দিকে আব্দুল মান্নান হলের দুই ছাত্রলীগ কর্মী রাসেল আল ফারাবি ও সানাউল ইসলামকে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সজিব তালুকদার তার কক্ষ বঙ্গবন্ধু হলে ডেকে নেন। সজিব তালুকদারের গ্রুপের পক্ষে সমর্থন না দেয়ার ক্ষোভে এ সময় ওই দুই কর্মীকে জোর পূর্বক সংগঠন থেকে পদত্যাগ করতে বলেন। পদত্যাগ করতে রাজি না হওয়ায় রাত একটা পর্যন্ত আটকে রেখে তাদের উপর নির্যাতন চালান সজিব তালুকদার। এ নির্যাতনকালে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে অশ্লীল কথাবার্তা বলতে বাধ্য করেন এবং ওই দৃশ্য মুঠোফোনে ভিডিও ধারণ করেন। নির্যাতনের এক পর্যায়ে বাধ্য হয়ে পদত্যাগপত্রে স্বাক্ষর নিয়ে আটক ওই দুই কর্মীকে ছেড়ে দেন। মঙ্গলবার সকালে খবরটি ছড়িয়ে পরলে ছাত্রলীগের সজিব তালুকদার বিরোধীদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। দুপুর দেড়টার দিকে তারা বঙ্গবন্ধু হলে সজিব তালুকদারের কক্ষে ঢুকে লাঠি ও হকিস্টিক নিয়ে হামলা চালায়। এ হামলায় মাথা ফেটে যাওয়াসহ শরীরের বিভিন্ন স্থানে আঘাতপ্রাপ্ত হন সজিব তালুকদার। এ সময় সজিব তালুকদারের পক্ষাবলম্বনকারী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ-সভাপতি ইমরান, যুগ্ম-সম্পাদক রাজিব হোসেন ও আপ্যায়ন বিষয়ক সম্পাদক শাহাদত আলম দিপু সামান্য আহত হন। পরে গুরুতর আহত সজিবকে উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।
সাধারণ ছাত্র-ছাত্রীরা জানায়, সজিব তালুকদারের বিরুদ্ধে চাঁদাবাজি, ইয়াবা ব্যবসা, টেন্ডারবাজিসহ বিভিন্ন অভিযোগ রয়েছে। তিন মাস আগে শিক্ষকদের সঙ্গে অসদাচরণের অভিযোগে তিনি সাময়িক বহিষ্কার হন। এতদ স্বত্তেও প্রভাব খাটিয়ে অবৈধভাবে বঙ্গবন্ধু হলে অবস্থান করছিলেন তিনি।
এ প্রসঙ্গে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সিরাজুল ইসলাম বলেন, মঙ্গলবার দুপুরে ছাত্রলীগের সভাপতি সজিব তালুকদারের উপর হামলার পর থেকে ক্যাম্পাসে পরিবেশ স্বাভাবিক রাখতে পুলিশ মোতায়েন করা হয়েছে। মঙ্গলবার বিকালে উপাচার্য শিক্ষকদের নিয়ে জরুরি সভা করেছেন। বিশ্ববিদ্যালয়ে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার জন্য পুলিশ মোয়েন রাখার সিদ্ধান্ত হয়। এ সভায় হল প্রভোস্ট, প্রক্টরসহ সবাইকে সচেষ্ট থাকার অনুরোধ করা হয়েছে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 

0 Comments

You can be the first one to leave a comment.

 
 

Leave a Comment

 




 
 

 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno