আজ- ৬ই জুলাই, ২০২০ ইং, ২২শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ সোমবার  বিকাল ৩:০৯

ভূঞাপুরে তাঁত শ্রমিকদের ত্রাণ দিতে টাকা নেয়ায় তিন জনের দণ্ড

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার নিকরাইল এলাকায় ত্রাণ দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে তাঁত শ্রমিকদের কাছ থেকে টাকা নেওয়ার দায়ে স্থানীয় প্রাথমিক তাঁতি সমিতির সভাপতি সহ তিনজনকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। শুক্রবার(২২ মে) সকালে ভূঞাপুর উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আসলাম হোসাইন ওই রায় দেন।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, করোনা ভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়া অসহায় তাঁত শ্রমিকদের সরকারি ত্রাণ সহায়তা দেওয়ার জন্য তালিকা প্রস্তুত করা হয়। ওই তালিকা প্রণয়নে নিকরাইল প্রাথমিক তাঁতি সমিতির সভাপতি আবুল কালাম আজাদ, তাঁত মালিক মখদুম মিয়া ও নাজিম উদ্দিন তাঁত শ্রমিকদের কাছ থেকে জনপ্রতি ৫০-১০০টাকা করে গ্রহন করেন।

সুনির্দিষ্ট অভিযোগের পরিপ্রেক্ষিতে তাদেরকে জিজ্ঞাসাবাদে ঘটনার প্রমাণিত হওয়ায় ভ্রাম্যমান আদালত সভাপতি আবুল কালাম আজাদকে ২৫ হাজার টাকা অনাদায়ে ১৫দিনের বিনাশ্রম কারাদণ্ড, তাঁত মালিক মখদুম মিয়াকে ৩০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ২০ দিনের বিনাশ্রম কারাদণ্ড এবং নাজিম উদ্দিনকে এক হাজার টাকা জরিমানা অনাদায়ে ৭দিনের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেন। পরে দণ্ডিতরা জরিমানার টাকা পরিশোধ করে মুক্তি পান।

ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে ভূঞাপুর উপজেলা নির্বাহী অফিসার মোছা. নাসরিন পারভিন, বাতাঁবো’র কালিহাতী বেসিক সেণ্টারের লিয়াজোঁ অফিসার(ভারপ্রাপ্ত) মো. ইমরানুল হক প্রমুখ উপস্তিত ছিলেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 

0 Comments

You can be the first one to leave a comment.

 
 

Leave a Comment

 




 
 

 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno