আজ- ২৯শে মে, ২০২০ ইং, ১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ শুক্রবার  সকাল ৭:১৯

ভূঞাপুরে রোগিশূন্য সরকারি হাসপাতাল!

 

ভূঞাপুর সংবাদদাতা:

করোনাভাইরাস আতঙ্কে ভূঞাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রোগীরা চিকিৎসার জন্য ভর্তি না হওয়ায় রোগিশূন্য হয়ে পড়েছে। সরকারি ওই হাসপাতালে জ্বর-সর্দি নিয়ে চিকিৎসা নিতে আসা রোগিদের হাসপাতালে ভর্তি হতে নিরুসাহিত করার এ অবস্থা প্রকটতর হয়েছে। ভূঞাপুর উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে শনিবার(২৮ মার্চ) সকালে সরেজমিনে গিয়ে এমন চিত্র দেখা গেছে।

জানাগেছে, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সকাল থেকে দুপুর ১২টা পর্যন্ত আউটডোর খোলা রেখে চিকিৎসাসেবা চালু রাখা হয়েছে। হাসপাতালের শিশু ওয়ার্ড ও মহিলা ওয়ার্ড রোগিশূন্য রয়েছে। শুধুমাত্র পুরুষ ওয়ার্ডে চারজন রোগি ভর্তি হয়ে চিকিৎসা সেবা নিচ্ছেন। এছাড়া হাসপাতালে জরুরি বিভাগে প্রবেশের আগে রোগি সনাক্ত ও তথ্য কর্ণারের অনুমতি নিতে হয়। কিন্ত অস্থায়ী ওই কর্ণারে কোন লোকবল নেই।

ভর্তিকৃত চারজন রোগির মধ্যে মারামারিতে আহত হয়ে দুইজন, একজন পায়ে ক্ষতের জন্য এবং অন্যজন শ্বাসকষ্টজনিত কারণে ভর্তি রয়েছেন। এছাড়া মহিলা ও শিশু ওয়ার্ড পুরোপুরি ফাঁকা। আউটডোরে রোগির সংখ্যা কম থাকায় অলস সময় পাড় করছেন চিকিৎসকরা। হাসপাতালের কর্মকর্তা (টিএইচও) প্রয়োজন ছাড়া হাসপাতালে আসেন না।

চিকিৎসা নিতে আসা উপজেলার বাহাদিপুর গ্রামের রায়হান জানান, সকালে ছেলের জ্বর আর ঠান্ডা জনিতরোগে হাসপাতালে এসে কোন চিকিৎসক পাননি। এরআগে আউটডোরে গিয়েও চিকিৎসক না পেয়ে ফিরে গেছেন। বাইরে এসে তথ্য কর্ণারে গিয়েও কোন চিকিৎসক পাননি। সকাল সাড়ে ১০টায় তথ্য কর্ণারে একজন হারবাল চিকিৎসক আসার পর তাকে জানালে তিনি কল সেন্টারের নম্বর ধরিয়ে দেন।

চিকিৎসা নিতে আসা আব্দুল আজিজ নামের আরেকজন জানান, ছেলেকে ডাক্তার দেখানোর জন্য ১০টার পর হাসপাতালের আউটডোরে গিয়ে কোন চিকিৎসক পাননি।

হাসপাতালের সেবিকারা জানান, চিকিৎসা নিতে আসা রোগিরা করোনার ভয়েই হাসপাতালে ভর্তি হতে চান না। ফলে রোগিশূন্য থাকছে হাসপাতাল।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (টিএইচও) মোহাম্মদ মহিউদ্দিন জানান, করোনাভাইরাস জনিত আতঙ্কে রোগিরা হাসপাতালে ভর্তি হচ্ছে না। তথ্য কর্ণার ক্যাম্প ও আউটডোর বিভাগ সকাল থেকে দুপুর ১২ টা পর্যন্ত খোলা থাকার পর বন্ধ হয়ে যায়।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 

0 Comments

You can be the first one to leave a comment.

 
 

Leave a Comment

 




 
 

 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno