আজ- ২১শে ফেব্রুয়ারি, ২০২০ ইং, ৮ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ শুক্রবার  দুপুর ২:১১

মধুপুরে ঘোড়দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত

 

দৃষ্টি নিউজ:

টাঙ্গাইলের মধুপুরে আবহমান গ্রামীণ সংস্কৃৃতির ঐতিহাসিক ঘোড়দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। শনিবার(২৫ জানুয়ারি) বিকালে উপজেলার দামপাড়া ও আকাশী গ্রামের মাঝখানে খোলা মাঠে এ ঘোড়দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

মধুপুর উপজেলার আকাশী বঙ্গবন্ধু ক্লাব ১২তম বার্ষিকী ওই ঘোড়দৌড় প্রতিযোগিতায় প্রধান অতিথি ছিলেন, আওয়ামীলীগের প্রেসিডিয়াম মেম্বার কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক এমপি।

আয়োজকরা জানায়, এলাকার জনমনে নির্মল বিনোদন এবং বিলুপ্তপ্রায় লোকসংস্কৃতির পুনরুদ্ধার এ আয়োজনের মূল লক্ষ্য। ১১ বছর আগে শুরু হওয়া এ ঘৌড়দৌড় প্রতিযোগিতা এখন এ এলাকায় সমাদৃত সার্বজনীন অনুষ্ঠান। এবার টাঙ্গাইল জেলা ছাড়াও ময়মনসিংহ, জামালপুর, শেরপুর, বগুড়া, সিরাজগঞ্জ, রাজশাহীসহ দেশের বিভিন্ন অঞ্চল থেকে শতাধিক সওয়ারী তাদের ঘোড়া নিয়ে প্রতিযোগিতায় অংশ নেন। উল্লেখিত ময়দানের চারপাশে অবস্থান করে অসংখ্য নারী-পুরুষ ও শিশু ওই ঘোড়দৌড় প্রতিযোগিতা উপভোগ করে।

প্রতিযোগিতানুষ্ঠানে অতিথি হিসেবে টাঙ্গাইলের অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) মোস্তারি কাদরী, অতিরিক্ত পুলিশ সুপার শফিকুল ইসলাম, মধুপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ছারোয়ার আলম খান আবু, উপজেলা আ’লীগের সভাপতি ও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান খন্দকার শফিউদ্দিন মনি, পৌর মেয়র মাসুদ পারভেজ, আ’লীগ নেতা সিদ্দিক হোসেন খান, মিডিয়া পার্টনার গাজী টিভি’র প্রতিনিধি ড. বায়োজিদ মোড়ল, ওয়ালটনের পরিচালক এসএম জাহিদ হাসান উপস্থিত ছিলেন।

কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেন, ঘোড়দৌড় আবহমান বাংলার একটি লোকজ সংস্কৃতি। এটি নির্মল আনন্দের উৎস। একে ঘিরে এলাকায় যে উৎসবের আমেজ সৃষ্টি হয় তা অন্যকিছুতে পাওয়া যায় না। এ সংস্কৃতিকে চর্চার মাধ্যমে বাঁচিয়ে রাখতে হবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 

0 Comments

You can be the first one to leave a comment.

 
 

Leave a Comment

 




 
 

 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno