আজ- ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বুধবার  বিকাল ৪:০১

মির্জাপুরের নাহিদ কটন মিলে আগুন ॥ কোটি টাকার ক্ষয়ক্ষতি

 

দৃষ্টি নিউজ:


টাঙ্গাইলের মির্জাপুরের শিল্পাঞ্চল গোড়াই এলাকার অবস্থিত নাহিদ কটন মিলের কম্পোজিট গোডাউনে সোমবার(১১ মার্চ) দুপুরে ভয়াবহ আগুনে গোডাউনের পাটের বেল্ট, তুলা ও সুতা ভস্মিভুত হয়েছে। প্রাথমিক ভাবে ক্ষয়-ক্ষতির পরিমাণ প্রায় এক কোটি টাকা বলে ধারণা করা হচ্ছে।
নাহিদ কটন মিলের অ্যাডমিন ম্যানেজার মো. মোস্তাকিন জানান, সোমবার দুপুর আড়াইটার দিকে মিলের সাত নং ইউনিটের কম্পোজিট গোডাউনে হঠাৎ আগুন দেখতে পায় শ্রমিকরা। মুহর্তের মধ্যে আগুন চার দিকে ছড়িয়ে পরে। পুলিশ ও ফায়ার সার্ভিসকে খবর দেয়া হলে তারা এসে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে গোডাউনের পাটের বেল্ট, তুলা ও সুতা পুড়ে ছাই হয়ে যায়। এছাড়া সুতা উৎপাদনের যন্ত্রপাতির ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়েছে। তবে কোন শ্রমিক কর্মচারী আহত হয়নি।
এ ব্যাপারে নাহিদ কটন মিলের জেনারেল ম্যানেজার মো. শহিদুল আলমের জানান, প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। আগুনে মালামাল ও যন্ত্রপাতি পুড়ে গেছে। প্রাথমিক ভাবে এক কোটি টাকা ক্ষয়-ক্ষতির ধারণা করা হচ্ছে। আগুন লাগার ঘটনায় ও ক্ষয়-ক্ষতির সঠিক পরিমাণের জন্য একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-পরিচালক মনোরঞ্জন সরকার জানান, পুলিশ মিলের শ্রমিক-কর্মচারী ও ফায়ার সার্ভিসের মির্জাপুর ও কালিয়াকৈর ৫টি ইউনিট মিলে প্রায় ৪ ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছি। ক্ষয়-ক্ষতির বিষয়ে তদন্ত চলছে, তদন্ত শেষে ক্ষয়-ক্ষতির পরিমাণ বলা যাবে। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno