আজ- ১৬ই জুলাই, ২০১৮ ইং, ১লা শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ সোমবার  সকাল ৮:৪২

মির্জাপুরে গ্রামীণ সড়ক জবর দখলের অভিযোগ!

 

দৃষ্টি নিউজ:


টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার আনাইতারা ইউনিয়নের আঘৈদ গ্রামে একটি গ্রামীণ সড়ক জবর দখলের অভিযোগ ওঠেছে। এতে ওই রাস্তা দিয়ে যান চলাচলে বিঘ্ন ঘটছে। স্থানীয় প্রভাবশালী এমএ লতিফ লেবু সড়কটিতে কমপক্ষে ২০টি গাছের চারা রোপণ করে জবর দখল করেছেন!
সরেজমিনে দেখা গেছে, খাগুটিয়া বাজার থেকে আঘৈদ-আনাইতারা গ্রামে যাওয়ার একমাত্র রাস্তাটির আঘৈদ এলাকায় যান চলাচলের সুবিধার্থে ইটের সলিং করা হচ্ছে। ওই ইটের সলিংয়ের উপর সিমেন্টের খুঁটি স্থাপন করে বাঁশের বেড়া দিয়ে রাস্তার জায়গা জবর দখলের অপচেষ্টা করছেন এমএ লতিফ লেবু। তিনি সেখানে বিভিন্ন ধরনের ২০টি গাছের চারাও রোপণ করেছেন।
স্থানীয়রা জানায়, প্রায় ৭০ বছরের পুরনো ওই রাস্তা দিয়ে আনাইতারা ইউনিয়নের প্রায় ৫ হাজার মানুষ প্রতিদিন যাতায়াত করে থাকে। সড়কটি দিয়ে আনাইতারা বাজার, আটঘড়ি বাজার, খাগুটিয়া বাজার, আনাইতারা উপস্বাস্থ্য কেন্দ্র, খাগুটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ মির্জাপুর উপজেলা সদরের লোকজন যাতায়াত করেন। আংশিক কাঁচা হলেও ওই সড়কে প্রতিদিন তিন শতাধিক মোটরসাইকেল, সিএনজি চালিত অটোরিকশা ও অন্যান্য যানবাহন চলাচল করে। প্রায় ১০ দিন আগে ১৪ ফুট প্রশস্ত সড়কটির প্রায় ১০ ফুট জায়গা জুড়ে বাঁশের বেড়া দিয়ে গাছ লাগানোর কারণে জন দুর্ভোগ বেড়ে মারাত্মক আকার ধারণ করেছে।
আনাইতারা গ্রামের বাসিন্দা মনিন্দ্র কৈবর্ত্য দাস বলেন, জন্মের পর থেকে তাঁরা ওই রাস্তা দিয়ে চলাচল করছেন। রাস্তাটি এভাবে কেউ জবর দখলের চেষ্টা করবে তা তিনি ভাবতেও পারেননি।
একই গ্রামের আব্দুল গনি মিয়া বলেন, রাস্তাটি রক্ষা করা খুবই দরকার। অন্যথায় এলাকার লোকজনের চলাচলের উপায় থাকবে না।
এ ব্যাপারে এমএ লতিফ লেবু বলেন, তাদের পৈত্রিক সম্পত্তির জায়গায় পুকুর কাটা হয়েছিল। সেই পুকুরের পাড় দিয়ে মানুষ চলাচল করতে করতে তা রাস্তায় পরিণত হয়েছে। এখন রাস্তাটি ইট দিয়ে সলিং করা হচ্ছে। ইটের সলিংয়ের আগে যদি আমাদের জায়গা উদ্ধার করতে না পারি তাহলে আমরা পৈত্রিক সম্পত্তি ফিরে পাব না। এ কারণে রাস্তায় বেড়া ও গাছের চারা লাগিয়েছি।
ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মো. জাহাঙ্গীর আলম বলেন, রাস্তাটি দীর্ঘদিন ধরে এলাকাবাসী ব্যবহার করছেন। এ রাস্তা তিনি কোনভাবেই দখল করতে পারেন না। এ বিষয়ে সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করা হবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 

0 Comments

You can be the first one to leave a comment.

 
 

Leave a Comment

 




 
 

 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno