আজ- ২২শে অক্টোবর, ২০১৮ ইং, ৮ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ মঙ্গলবার  রাত ৪:০২

যমুনায় দু’দিনব্যাপী ঐতিহ্যবাহী নৌকা বাইচ অনুষ্ঠিত

 

দৃষ্টি নিউজ:


যমুনা নদীর টাঙ্গাইলের ভূঞাপুরের গোবিন্দাসী ঘাটে দুই দিনব্যাপী গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। শুক্র ও শনিবার(২২ সেপ্টেম্বর) বিকালে অনুষ্ঠিত ওই প্রতিযোগিতায় টাঙ্গাইল ও সিরাজগঞ্জ সহ বিভিন্ন জেলার ৩৪টি নৌকা অংশ নেয়।
জানাগেছে, দুই দিনব্যাপী নৌকা বাইচে বিভিন্ন গ্রুপে ভাগ করে প্রতিযোগিতার মাধ্যমে তিনটি নৌকা ফাইনাল রাউন্ডে উত্তীর্ণ হয়। প্রতিযোগিতার ফাইনাল রাউন্ডে প্রথম স্থান অর্জন করে, ভূঞাপুরের গাবসারা ইউনিয়নের মেঘার পটল চরের নৌকা ‘সাগর তরী’। দ্বিতীয় স্থান অধিকার করে একই এলাকার নৌকা ‘মানিক তরী’। শনিবার সন্ধ্যায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, প্রতিযোগিতার আয়োজক টাঙ্গাইল জেলা আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ও টাঙ্গাইল-২ (ভূঞাপুর-গোপালপুর) আসনে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী তানভীর হাসান (ছোট মনির)। প্রথম স্থান অধিকারকারী নৌকা সাগর তরীকে নগদ এক লাখ টাকা ও দ্বিতীয় স্থান অধিকারী নৌকা মানিক তরীকে ৬০হাজার টাকা পুরস্কার প্রদান করা হয়। এছাড়া চারটি নৌকাকে ফ্রিজ ও ২৪টি নৌকাকে শান্তনা পুরস্কার হিসেবে এলইডি টিভি প্রদান করা হয়।
গোবিন্দাসী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ইকরাম উদ্দিন তারা মৃধার সভাপতিত্বে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ভূঞাপুর পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের আহ্বায়ক মাসুদুল হক মাসুদ, টাঙ্গাইল জেলা পরিষদের সদস্য আব্দুল হামিদ ভোলা, নিকরাইল ইউপি চেয়ারম্যান আব্দুল মতিন সরকার, গাবসার ইউপি চেয়ারম্যান মো. মনিরুজ্জামান, অর্জুনা ইউপি চেয়ারম্যান মো. আইয়ুব আলী মোল্লা প্রমুখ।
বিভিন্ন এলাকার লক্ষাধিক দর্শক দুই দিনব্যাপী এ প্রতিযোগিতা উপভোগ করেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 

0 Comments

You can be the first one to leave a comment.

 
 

Leave a Comment

 




 
 

 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno