আজ- ১৪ই অক্টোবর, ২০১৯ ইং, ৩০শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ মঙ্গলবার  রাত ৪:০৫

যমুনায় নৌকা বাইচ প্রতিযোগিতায় লাখো মানুষের ঢল

 

দৃষ্টি নিউজ:

গ্রাম বাংলার প্রাচীন ঐতিহ্যকে ধরে রাখতে যমুনা নদীর ভূঞাপুর অংশে ঐতিহ্যবাহী গোবিন্দাসী পুরাতন ফেরী ঘাট ও বৃহত্তর গরুর হাটের উত্তর-পশ্চিম পাশে দুইদিন ব্যাপি নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

স্থানীয় সংসদ সদস্য ছোট মনিরের নিজ উদ্যোগে শুক্র ও শনিবার (৬ ও ৭ সেপ্টেম্বর) দুইদিন ব্যাপি ওই নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রথম ও দ্বিতীয় দিন দুপুরে এ নৌকা বাইচ প্রতিযোগিতার উদ্বোধন করেন, ভূঞাপুর উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক ও পৌর মেয়র মাসুদুল হক মাসুদ।

এ সময় যমুনা নদীর তীরে নৌকা বাইচ প্রতিযোগিতায় উপভোগ করতে টাঙ্গাইল-২ (গোপালপুর-ভূঞাপুর) আসনের সংসদ সদস্য ছোট মনির, সিরাজগঞ্জ-২ (সদর-কামাখন্দ) আসনের সংসদ সদস্য ডা. হাবিবে মিল্লাত(মুন্না), মেহেরপুর-২(গাংনী) আসনের সংসদ সদস্য মোহাম্মদ সহিদুজ্জামান, ভূঞাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মো. আব্দুল হালিম (অ্যাডভোকেট), উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-আহŸায়ক আব্দুল হামিদ ভোলা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মনিরুল ইসলাম বাবু, মহিলা ভাইস চেয়ারম্যান আলিফ নূর মিনিসহ স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মী ও সর্বস্তরের মানুষ উপস্থিত ছিলেন।

টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলা ও পার্শ্ববতী গোপালপুর, কালিহাতী, টাঙ্গাইল সদর, বাসাইল উপজেলা এবং সিরাজগঞ্জ ও জামালপুর থেকে আসা শতাধিক নৌকাবাইচ প্রতিযোগিতায় অংশ নেয়। প্রতিযোগিতায় প্রথম পুরস্কার মোটর সাইকেল, দ্বিতীয় পুরস্কার ফ্রিজ ও তৃতীয় পুরস্কার রঙিন এলইডি টেলিভিশন চূড়ান্ত বিজয়ীদের মাঝে প্রদান করা হয়। নৌকা বাইচটি গোবিন্দাসী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান গাজী ইকরাম উদ্দিন তারা মৃধা’র পরিচালনায় অনুষ্ঠিত হয়।

এদিকে, নৌকা বাইচের একদিন আগে সকাল থেকেই বিভিন্ন উপজেলা থেকে বাইচের নৌকা অনুষ্ঠানস্থলে এসে সমবেত হয়। নৌকা বাইচের উদ্বোধনের দিন শুক্রবার ও ও পরের দিন শনিবার সকাল থেকে সর্বস্তরের মানুষ আসতে শুরু করে। বেলা বাড়ার সাথে সাথে দুপুর থেকে গোবিন্দাসী ঘাটের আশে পাশে লাখো মানুষের ঢল নামে। দর্শনার্থীরা উচ্ছাস ও আনন্দে মেতে উঠেন নৌকা বাইচ দেখতে। কানায় কানায় পরিপূর্ণ হয়ে যায় নদীর তীরবর্তী এলাকা।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 

0 Comments

You can be the first one to leave a comment.

 
 

Leave a Comment

 




 
 

 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno