আজ- ২৩শে অক্টোবর, ২০১৮ ইং, ৮ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ মঙ্গলবার  রাত ৯:১৩

সরকার মুক্তিযোদ্ধাদের শতভাগ চিকিৎসা ব্যয় বহন করবে :: আকম মোজাম্মেল হক

 

দৃষ্টি নিউজ:


মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আকম মোজাম্মেল হক এমপি বলেছেন, আগামি ১৫ আগস্ট থেকে সরকার মুক্তিযোদ্ধাদের শতভাগ চিকিৎসা ব্যয় বহন করবে। চিকিৎসা করতে টেস্ট করাসহ যা যা প্রয়োজন হয় সব কিছুরই ব্যয়ও বহন করা হবে। এজন্য সরকার বড় হাসপাতাল গুলোতে ৫০ লাখ টাকা ও জেলা এবং উপজেলা হাসপাতাল গুলোতে এক লাখ টাকার চেক অগ্রীম হিসেবে ইতোমধ্যে প্রদান করেছে। এ টাকা কাজ শুরু করার জন্য, বাকিটা তারা বিল দেবে সরকার পরিশোধ করবে। এ টাকা সব সময় অগ্রীম হিসেবে জমা থাকবে। মঙ্গলবার(৭ আগস্ট) বিকালে টাঙ্গাইল জেলা ‘মুক্তিযোদ্ধা কমপ্লেক্সভবন’ এর উদ্বোধন ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন। মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর খুনীদের বিচার হলেও যারা বঙ্গবন্ধুকে হত্যার জন্য পরিকল্পনা করেছিল এখনও তাদের বিচার করা হয়নি। খুনি মোস্তাক ও জিয়ার মত বড় বড় খুনীদের বিচার করা হয়নি। তাদের বিচার করা না হলে বঙ্গবন্ধুর আত্মা কষ্ট পাবে। তিনি বলেন, মুক্তিযুদ্ধের বিরুদ্ধে যারা কথা বলে সেই জামায়াত-শিবিরের নিবন্ধন বাতিল করা হবে ও তাদের সন্তানেরা যাতে কোন ধরণের সরকারি চাকুরি না পায় সে লক্ষ্যে প্রয়োজনী প্রদক্ষেপ গ্রহণ করা হবে।
তিনি আরও বলেন, আমাদের দেশের সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা চোর ও ঘুষখোর ছিলেন। দেশের প্রচলিত আইনে তার বিচার করা হবে। দেশে কয়েকদিন আগে কোমলমতি শিক্ষার্থীরা যে আন্দোলন করেছে তা যুক্তিসঙ্গত। তবে আন্দোলনের সময় দুর্বৃত্তরা যে হামলা চালিয়েছে তাদের আইনের আওতায় এনে বিচার করা হবে।
টাঙ্গাইলের জেলা প্রশাসক ও মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের প্রশাসক খান মো. নুরুল আমিনের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন, মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মাণ প্রকল্পের প্রকল্প পরিচালক যুগ্ম-সচিব ড. মো. মইনুল হক আনসারী, টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, টাঙ্গাইল গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী শম্ভুনাথ পাল, টাঙ্গাইল সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট খোরশেদ আলম, টাঙ্গাইল জেলা আওয়ামীলীগের যুগ্ম-সম্পাদক খ. আশরাফুজ্জামান স্মৃতি, টাঙ্গাইল মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার খ. জহিরুল হক ডিপটি, ফজলুল হক বীর প্রতীক, মুক্তিযোদ্ধা আনিছুর রহমানসহ বিভিন্ন মুক্তিযোদ্ধা নেতৃবৃন্দ। এরআগে মন্ত্রী নবনির্মিত টাঙ্গাইল জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের ফলক উন্মোচন করেন।
উল্লেখ্য. মোট দুই কোটি ৬৭ লাখ ৯৩ হাজার টাকা ব্যয়ে তিন তলা বিশিষ্ট টাঙ্গাইল মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনটি গণপূর্ত বিভাগের তত্ত্বাবধানে নির্মাণ করা হয়।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 

0 Comments

You can be the first one to leave a comment.

 
 

Leave a Comment

 




 
 

 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno