আজ- ২৬শে সেপ্টেম্বর, ২০১৮ ইং, ১১ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ বুধবার  সন্ধ্যা ৭:৪৪

সাংস্কৃতিক ব্যক্তিত্ব পাপিয়া সেলিমের মৃত্যুবার্ষিকী পালিত

 

দৃষ্টি নিউজ:


বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের সাবেক প্রেসিডিয়াম মেম্বার, বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও রাজনীতিক পাপিয়া সেলিমের প্রথম মৃত্যু বার্ষিকী রোববার(৮ জুলাই) নানা কর্মসূচির মধ্য দিয়ে পালন করা হয়েছে। কর্মসূচির মধ্যে ছিল স্মরণসভা, কাঙালিভোজ, মিলাদ ও দোয়া মাহফিল ইত্যাদি।
এ উপলক্ষে টাঙ্গাইলের আব্বাসউদ্দিন সঙ্গীত বিদ্যালয় মিলনায়তনে জেলা জননেত্রী শেখ হাসিনা পরিষদের উদ্যোগে স্মরণসভা, দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। পাপিয়া স্মৃতি সংসদের উদ্যোগে সদর উপজেলার কাগমারী শাহ জামান এতিমখানা ও মাদ্রাসা এবং পোড়াবাড়ী এতিম খানায় কোরআনখতম, কাঙালি ভোজ, জিকির আসকার, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এছাড়া পাপিয়া স্মৃতি সংসদের উদ্যোগে টাঙ্গাইলের গোপালপুর উপজেলার হেমনগর মিশলা পাড়ায় মরহুমার কবর জিয়ারত, কোরআনখানী ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
রোববার সন্ধ্যায় জেলা জননেত্রী শেখ হাসিনা পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি আমিনুল ইসলাম উজ্জলের সভাপতিত্বে স্মরণ সভায় প্রধান অতিথি ছিলেন, পাটমন্ত্রণালয়ের সাবেক অতিরিক্ত সচিব ও বাংলাদেশ বেতারের সাবেক সংবাদ পাঠক খন্দকার মোখলেছুর রহমান(মনি খন্দকার)। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, বিশ্বব্যাংকের সাবেক স্থানীয় প্রতিনিধি এসএম শফিকুল আলম সিদ্দিকী, সুরকার, গীতিকার ও সঙ্গীত শিল্পী ফিরোজ আহামেদ বাচ্চু, নিরাপদ সড়ক চাই সংগঠনের জেলা শাখার সাধারণ সম্পাদক ঝান্ডা চাকলাদার, প্রয়াত পাপিয়া সেলিমের স্বামী মো. সেলিম তরফদার, অধ্যাপক মীর ফাহমিদা জেরিন নীলা প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন, জেলা কননেত্রী শেখ হাসিনা পরিষদের অন্যতম নেতা কাজী সোহরাব হোসেন।
উল্লেখ্য, বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের সাবেক প্রেসিডিয়াম মেম্বার, বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব, চলচ্চিত্র ও নাট্যাভিনেত্রী এবং টাঙ্গাইল থেকে প্রকাশিত সাপ্তাহিক পাপিয়ার প্রতিষ্ঠাতা সম্পাদক-প্রকাশক মাজহারুন নেছা পাপিয়া ওরফে পাপিয়া সেলিম দূরারোগ্য ক্যান্সারে আক্রান্ত হয়ে ২০১৭ সালের ৮ জুলাই ঢাকাস্থ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ইন্তেকাল করেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 

0 Comments

You can be the first one to leave a comment.

 
 

Leave a Comment

 




 
 

 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno