আজ- ১৯শে আগস্ট, ২০১৯ ইং, ৪ঠা ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ সোমবার  রাত ১১:৫০

সাবেক এমপি খ. আব্দুল বাতেন আর নেই

 

দৃষ্টি নিউজ:

মহান মুক্তিযুদ্ধে বাতেন বাহিনীর প্রধান ও টাঙ্গাইল-৬ (নাগরপুর-দেলদুয়ার) আসনের সাবেক এমপি খন্দকার আব্দুল বাতেন আর নেই। রোববার(২০ জানুয়ারি) দিবাগত রাতে ঢাকার ন্যাম ভবনের নিজ কক্ষে ঘুমন্ত অবস্থায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি ইন্তেকাল করেন(ইন্নালিল্লাহি……….রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর। তিনি স্ত্রী, দুই ছেলে ও এক মেয়েসহ অসংখ্য ভক্ত, অনুসারী ও গুনগ্রাহী রেখে গেছেন। খন্দকার আব্দুল বাতেনের মৃত্যুতে তাঁর নির্বাচনী এলাকা নাগরপুর-দেলদুয়ার উপজেলা সহ টাঙ্গাইলের রাজনৈতিক অঙ্গণে নেমে এসেছে শোকের ছায়া।
পারিবারিক সূত্রে যায়, রোববার রাতে ঢাকার ন্যাম ভবনের নিজ কক্ষে তিনি ঘুমিয়ে পড়েন। রাতের কোন এক সময় ঘুমের মধ্যেই হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি ইন্তেকাল করেন। সোমবার(২১ জানুয়ারি) সকাল ৯টার দিকে পরিবারের সদস্যরা তিনি মৃত্যুবরণ করেছেন বলে নিশ্চিত হন। পরিবার সূত্রে আরো জানা যায়, খন্দকার আব্দুল বাতেন বেশ কিছুদিন যাবত বুকে ব্যাথা অনুভব করছিলেন ও চিন্তামগ্ন থাকতেন। সম্প্রতি তিনি রাজধানীর স্কয়ার হাসপাতাল থেকে চিকিৎসা নেন।
সেমাবার দুপুর দেড়টায় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় তাঁর প্রথম নামাজে জানাযা অনুষ্ঠিত হয়। এরপর মরহুমের লাশ টাঙ্গাইলে আনা হয়। মঙ্গলবার(২২ জানুয়ারি) নাগরপুরের শেখ রাসেল মিনি স্টেডিয়ামে নামাজে জানাজা শেষে মোকনা ইউনিয়নের কোলরা গ্রামে পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হবে।
খন্দকার আব্দুল বাতেন ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে দেশমাতৃকাকে স্বাধীন করতে গড়ে তুলেন বিশাল মুক্তিবাহিনী। এই বাহিনী ‘বাতেন বাহিনী’ নামে পরিচিতি লাভ করে। বাতেন বাহিনীর মুক্তিযোদ্ধারা নাগরপুর, দেলদুয়ার ও মানিকগঞ্জসহ দেশের বিভিন্ন অঞ্চলে পাকিস্তানি হানাদারদের সাথে দু:সাহসিক যুদ্ধে অংশগ্রহণ করে। খন্দকার আব্দুল বাতেন বঙ্গের আলীগড় খ্যাত টাঙ্গাইলের করটিয়ার সরকারি সা’দত বিশ^বিদ্যালয় কলেজ ছাত্র সংসদের ভিপি ছিলেন। তিনি আওয়ামী লীগের প্রার্থী হিসেবে টাঙ্গাইল-৬ (নাগরপুর-দেলদুয়ার) আসন থেকে জাতীয় সংসদ নির্বাচনে একাধিকবার পরাজিত হন। এরপর ২০০৮ সালের নির্বাচনে তিনি স্বতন্ত্র নির্বাচন করে বিজয়ী হন। ২০১৪ সালের নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হয়ে ফের বিজয়ী হন। ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তাঁকে বাদ দিয়ে এই আসনে মনোনয়ন দেয়া হয় জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক বর্তমান এমপি আহসানুল ইসলাম টিটুকে।
খন্দকার আব্দুল বাতেনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় পরিবারের পক্ষ থেকে বিশ^বিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ আলাউদ্দিন, টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুক, টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম এমপি, টাঙ্গাইল-৬ আসনের এমপি আহসানুল ইসলাম টিটু ও সাবেক তথ্য প্রতিমন্ত্রী অ্যাডভোকেট তারানা হালিম প্রমুখ।
স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও বাতেন বাহিনীর মুক্তিযোদ্ধা বলেন, দেশমাতৃকাকে স্বাধীন করতে মহান মুক্তিযুদ্ধে খন্দকার আব্দুল বাতেনের অসামান্য অবদান দেশ ও জাতি শ্রদ্ধাভরে চিরকাল স্মরণ করবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 

0 Comments

You can be the first one to leave a comment.

 
 

Leave a Comment

 




 
 

 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno