আজ- ২২শে মার্চ, ২০১৯ ইং, ৮ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ শুক্রবার  রাত ১১:৩৯

‘স্বাধীন বাংলাদেশের উন্নয়নের ভিত্তি গঠনে বঙ্গবন্ধুর অনন্য নেতৃত্ব’ শীর্ষক আলোচনা সভা

 

মাভাবিপ্রবি সংবাদদাতা:


মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু পরিষদের উদ্যোগে ‘স্বাধীন বাংলাদেশের উন্নয়নের ভিত্তি গঠনে বঙ্গবন্ধুর অনন্য নেতৃত্ব’ শীর্ষক আলোচনা সভা বুধবার(১৩ মার্চ) বিশ্ববিদ্যালয়ের বিজিই বিভাগ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন, বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. আলাউদ্দিন।
আলোচনা সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন, বিশ্ববিদ্যালয়ের ইএসআরএম বিভাগের সহকারী অধ্যাপক ও মাভাবিপ্রবি বঙ্গবন্ধু পরিষদের প্রচার ও প্রকাশনা সম্পাদক মুহাম্মদ জসীম উদ্দিন।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ কর্মকমিশনের সাবেক সদস্য ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. শরীফ এনামুল কবির। ঢাকা বিশ্ববিদ্যালয়ের টেলিভিশন, চলচ্চিত্র ও ফটোগ্রাফি বিভাগের প্রফেসর ড. এজেএম শফিউল আলম ভূঁইয়া ও বঙ্গবন্ধু পরিষদের কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক মতিউর রহমান লাল্টু।
সভাপতিত্ব¡ করেন, বিশ্ববিদ্যালয়ের ইএসআরএম বিভাগের প্রফেসর ও মাভাবিপ্রবি বঙ্গবন্ধু পরিষদের সভাপতি প্রফেসর ড. মো. সিরাজুল ইসলাম। অনুষ্ঠান পরিচালনা করেন, বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের সহযোগী অধ্যাপক ও বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক ড. মোহাম্মদ খাদেমুল ইসলাম।
বক্তারা বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হতোনা। বঙ্গবন্ধু আজ বেঁচে থাকলে তিনি শুধু জাতির পিতা নন, বিশ্ব পিতা হতেন। বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে বঙ্গবন্ধুর রক্তের উত্তরাধিকারী তাঁর সুযোগ্য কন্যার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। বঙ্গবন্ধু কন্যার আমলেই তাঁর সাহসিকতার কারণেই স্বাধীনতা বিরোধীদের বিচার করা সম্ভব হয়েছে। স্বাধীনতা বিরোধীরা এখনো ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। ২১ আগস্ট গ্রেনেড হামলায় বঙ্গবন্ধু কন্যা নিশ্চিত মৃত্যু থেকে বেঁঁচে এসেছেন। বক্তারা শিক্ষকদের উদ্দেশে বলেন, শিক্ষকদেরকে বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে নতুন প্রজন্মকে সঠিক শিক্ষার আলোয় আলোকিত করতে হবে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 

0 Comments

You can be the first one to leave a comment.

 
 

Leave a Comment

 




 
 

 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno