আজ- ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার  সন্ধ্যা ৬:৪৮

আমি এখন রাজনীতি করিনা :: আবদুল লতিফ সিদ্দিকী

 

দৃষ্টি নিউজ:


টাঙ্গাইল বিন্দুবাসিনী হাইস্কুল মাঠে স্বাধীন বাংলাদেশের প্রথম পতাকা উত্তোলনকারী ও সাবেক মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী বলেছেন, এখন আমি আর রাজনীতি করিনা। রাজনীতিতে আমি এখন নিস্ক্রিয়। যেদিন বিশ্বনেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডাকবেন সেদিনই রাজনীতিতে সক্রিয় হব। সাবেক মন্ত্রী বলেন, নিউইয়র্কের ঘটনায় আমি অস্থির ছিলাম না, ভীত স্বন্ত্রস্ত- বিচলিতও হইনি, এটা স্বার্থবাদীদের চক্রান্ত। তবে আমার ভিতরে ভিতরে রক্তক্ষরণ হয়েছে যে, আমি এ কি ভুল করছি। রাজনীতি আমার পেশা বা ব্যবসা নয়, এটা সেবা। সেবা করার সুযোগ থাকলে সেবা করা যায়, না থাকলে করা যায় না। অন্য কোন দল করতেও পারব না, নতুন কোন দলও গঠন করতে পারব না। তাই যতদিন বেঁচে থাকব ততদিন বঙ্গবন্ধুর আদর্শ নিয়ে বেঁচে থাকতে চাই।
জননেতা আবদুল লতিফ সিদ্দিকী বলেন, আজ ১৪ ডিসেম্বর- শহীদ বুদ্ধিজীবী দিবস। বিজয়ের প্রাক্কালে নিশ্চিত পরাজয় জেনে ১৯৭১ সালের রক্তঝরা এই দিনে পাক হানাদার বহিনী ও তাদের দোসররা জাতিকে মেধা-মনন শূণ্য করতে বাঙালির শ্রেষ্ট সন্তানদের হত্যা করে। তিনি তাঁদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন। তিনি বলেন, বুদ্ধি বৃত্তি করলেই বুদ্ধিজীবী হওয়া যায়না, দেশ ও জাতির কল্যাণে বুদ্ধি বৃত্তিই একজন ব্যক্তিকে ‘বুদ্ধিজীবী’তে পরিণত করে। সদ্য প্রয়াত শিক্ষক সেকুল পারভেজ বড় মাপের না হলেও তাকে ছোট পরিসরের ‘বুদ্ধিজীবী’ বলা যায়।
মহান মুক্তিযুদ্ধে টাঙ্গাইলের সংগঠক ও বিজ্ঞ পার্লামেন্টারিয়ান আবদুল লতিফ সিদ্দিকী বলেন, গণমানুষের অধিকার, মানবিক ও মানসিক বিকাশ, আর্থ-সামাজিক উন্নয়নই ছিল জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের লালিত স্বপ্ন। এ স্বপ্ন বাস্তবায়নে শিক্ষার কোন বিকল্প নেই। সুশিক্ষায় শিক্ষিত জনগোষ্ঠী কখনোই পিছিয়ে থাকতে পারেনা। করিমুন্নেছা সিদ্দিকী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক সেকুল পারভেজ সুশিক্ষায় শিক্ষিত ছিল। মহান আল্লাহ তাকে পছন্দ করেছেন, তাই তিনি ইহজগত ত্যাগ করেছেন। তিনি বৃহস্পতিবার(১৪ ডিসেম্বর) কালিহাতীর করিমুন্নেছা সিদ্দিকী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে সদ্য প্রয়াত শিক্ষক সেকুল পারভেজের স্মরণ সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখছিলেন।
উপমহাদেশের প্রথম নির্বাচিত স্বতন্ত্র মহিলা সাংসদ(সাবেক) ও করিমুন্নেছা সিদ্দিকী উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি বেগম লায়লা সিদ্দিকীর সভাপতিত্বে স্মরণ সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, কালিহাতী উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মোজহারুল ইসলাম তালুকদার, কালিহাতীর সাবেক পৌর মেয়র ও উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আনছার আলী বিকম, উপজেলা পরিষদের যুগ্ম-সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন মোল্লা, বীরবাসিন্দা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আওয়ামীলীগ নেতা হানিফ উদ্দিন তালুকদার প্রমুখ। সভা পরিচালনা করেন, করিমুন্নেছা সিদ্দিকী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কাশেম।
স্মরণ সভায় শিক্ষার্থী, অভিভাবক, বিভিন্ন রাজনৈতিক দল ও তাদের অঙ্গ এবং সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno