আজ- ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  ভোর ৫:০৪

আশ্রয় নেয়া রোহিঙ্গাদের মানবিক সহায়তা দেয়া হবে :: স্বাস্থ্যমন্ত্রী নাসিম

 

দৃষ্টি নিউজ:


স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম এমপি বলেছেন, বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের চিকিৎসা সেবাসহ সব ধরনের মানবিক সহায়তা দেয়া হবে। মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের মানবিক কারণেই আশ্রয় দেয়া হয়েছে। তবে রোহিঙ্গাদের অবশ্যই মিয়ানমার সরকারকে ফেরত নিতে হবে।
তিনি আরো বলেন রোহিঙ্গাদের ফেরত নিতে বা রোহিঙ্গা সমস্য সমাধাণকল্পে ভারত-চীনসহ সব দেশ বাংলদেশের পাশে থাকবে ইন্শাল্লাহ। রোহিঙ্গাদের নিয়ে সন্ত্রাস বা জঙ্গিবাদের কোন হুমকী কিংবা চাপ অনুভব করছে না বাংলাদেশ। তবে তাদেরকে অবশ্যই কম সময়ের মধ্যে ফেরত নিতে হবে। স্বাস্থ্যমন্ত্রী মঙ্গলবার(১২ সেপ্টেম্বর) দুপুরে টাঙ্গাইলের মধুপুর ও ঘাটাইলে স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচির (এসএসকে) উদ্বোধনী অনুষ্ঠানে মধুপুর অডিটোরিয়ামে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
স্বাস্থ্যমন্ত্রী আরো বলেন, গরীব মানুষের বিনা পয়সায় ৫০ রকম রোগের চিকিৎসা সেবা নিশ্চিত করতেই শেখ হাসিনার সরকার গরীববান্ধব এ কর্মসূচি হাতে নিয়েছে। সরকারের এ কর্মসূচি স্বার্থক করতে হলে চিকিৎসক-নার্সদের গ্রামে থেকে আন্তরিকতার সাথে মায়ের মমতা দিয়ে চিকিৎসা সেবা দিতে হবে। চিকিৎসকরা গ্রামের বাপ-মায়ের সন্তন হয়েও গ্রামে থাকতে চান না।
মন্ত্রী কঠোর হুশিয়ারি উচ্চারণ করে বলেন, চিকিৎসকদের অব্যশই গ্রামে থেকে গ্রামের মানুষের চিকিৎসা সেবা নিশ্চিত করতে হবে। তা না পারলে তাদের চাকুরি করার অধিকার নেই। সরকার এটা কোন অবস্থাতেই বরদাস্ত করবে না। কারণ আওয়ামী লীগ সরকার জনগণের সেবা করতে এসেছে- শোষণ করতে নয়। মোহাম্মদ নাসিম বলেন, দেশকে এগিয়ে নিতে হলে আওয়ামী লীগকে আরো ২০ বছর সময় দিতে হবে। শেখ হাসিনার অধীনেই আগামী নির্বাচন হবে।
স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আসাদুল ইসলামের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী জাহিদ মালেক এমপি, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক খাদ্যমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক এমপি।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বঙ্গবঙ্গু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ডা. কামরুল ইসলাম খান, টাঙ্গাইলের জেলা প্রশাসক খান মো. নূরুল আমিন, পুলিশ সুপার মাহবুব আলম, সিভিল সার্জন ডা. মো. শরিফ হোসেন খান, গ্রীণডেল্টা লাইফ ইনসুরেন্সের কর্ণধার ফারজানা চৌধুরী, মধুপুর উপজেলা চেয়ারম্যান সরোয়ার আলম খান আবু, কালিহাতী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোজহারুল ইসলাম তালুকদার এবং ঘাটাইল উপজেলা পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম খান সামু প্রমুখ।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno