আজ- ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার  রাত ৯:১৪

ঈদে বঙ্গবন্ধুসেতু-ঢাকা মহাসড়কে যানজটের আশঙ্কা

 

দৃষ্টি নিউজ:


যানবাহনের অতিরিক্ত চাপ, সড়কের বেহাল দশা ও নির্মাণ কাজে ধীরগতির কারণে বঙ্গবন্ধুসেতু-ঢাকা মহাসড়কে আসন্ন ঈদুল ফিতরে ভয়াবহ যানজটের আশঙ্কার সৃষ্টি হয়েছে। বর্তমান বর্ষা মৌসুমে বৃষ্টি আর চারলেন প্রকল্পের কাজ চলমান থাকায় উত্তরবঙ্গসহ ২১ জেলার দুরপাল্লার যাত্রী আর চালকদের মাঝে এবার ঈদ যাত্রায় এ মহাসড়কে ভয়াবহ যানজটে যাত্রী সাধারণ ভোগান্তি নিয়ে উদ্বেগ আর উৎকন্ঠার সৃষ্টি হয়েছে। যদিও ঈদে ঘরমুখো মানুষের নিরাপদ যাত্রা ও মহাসড়ক যানজটমুক্ত রাখতে নানা উদ্যোগ গ্রহন করেছে স্থানীয় প্রশাসনসহ সংশ্লিষ্টরা।
গাজীপুরের চন্দ্রা থেকে টাঙ্গাইলের এলেঙ্গা পর্যন্ত প্রায় ৭০ কিলোমিটার সড়কের বিভিন্ন স্থানে দীর্ঘ যানজটের কবলে পড়ে সাধারণ মানুষের প্রতিদিনই দুর্ভোগ পোহাতে হচ্ছে। দীর্ঘ ৭০ কিমি. সড়কের চার লেনে উন্নীত করার কাজে আব্দুল মোনেম লি., মীর আক্তার হোসেন লি. ও ডিএনকো সহ ৩টি কনস্ট্রাকশন কোম্পানী দ্রুত গতিতে প্রকল্পের কাজ সম্পন্ন করার চেষ্টা করলেও ঈদের আগে পুরোপরি যান চলাচলের উপযোগী হবে না বলেই এ আশঙ্কা দৃঢ় হচ্ছে। এছাড়া এ বছর প্রায় প্রতিদিন বৃষ্টির কারণে উন্নয়ন কাজ অনেকটা ব্যাহত হয়েছে। বৃষ্টির কারণে মহাসড়কের কদিমধল্যা, পাকুল্যা, নাটিয়াপাড়া, টাঙ্গাইল রাবনা বাইপাস, ধেরুয়া, ঘারিন্দা বাইপাস, রসুলপুর, জালদহ ব্রিজ ও এলেঙ্গাসহ বিভিন্ন স্থানে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। একই সাথে চলছে মহাসড়ক চারলেনে উন্নীতকরনের কাজ। আর এসব কারণে প্রায়ই যানজটের সৃষ্টি হচ্ছে। এবার ঈদে এ যানজট আরও ভয়াবহ আকার ধারণ করতে পারে বলে মনে করছেন উত্তরবঙ্গ ও অন্যান্য রুটের দুরপাল্লার যাত্রী ও চালকরা।
এ বিষয়ে চার লেন প্রকল্পের ব্যবস্থাপক জিকরুল হাসান বলেন, চারলেন প্রকল্পের প্রায় ৬৫ ভাগ কাজ সমাপ্ত হয়েছে। এর মধ্যে মোট ২৮টি সেতু প্রায় যানবাহন চলাচলের উপযোগী করা হয়েছে। আসন্ন ঈদে ঘরমুখো মানুষ যাতে নির্বিঘ্নে বাড়ি ফিরতে পারে আমরা প্রশাসনকে সাথে নিয়ে সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাবো।
যানজট নিরসনে টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় বলেন, আসন্ন ঈদে বঙ্গবন্ধুসেতু-ঢাকা মহাসড়ক যানজটমুক্ত রাখতে এবং ঘরমুখো মানুষ যাতে নির্বিঘ্নে গন্তব্যে পৌঁছতে পারে টাঙ্গাইল পুলিশ প্রশাসন এ বিষয়ে সর্বাত্মক ব্যবস্থা গ্রহণ করেছে।

 

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno