আজ- ১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ মঙ্গলবার  সকাল ১১:৪৪

এমপি রানার এক মামলায় রিমান্ড অন্য মামলায় জামিন

 

দৃষ্টি নিউজ:


টাঙ্গাইলে দুই যুবলীগ নেতা হত্যা মামলায় এমপি রানার দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। একই সাথে ঘাটাইল জিবিজি কলেজ ছাত্র সংসদের ভিপি ছাত্রলীগ নেতা আবু সাঈদ রুবেলকে হত্যা চেষ্টার মামলায় এমপি রানাকে জামিন দিয়েছে আদালত।
জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের বুধবার(৯ মে) পাঁচ দিনের রিমান্ডের আবেদনের প্রেক্ষিতে বৃহস্পতিবার(১০ মে) সন্ধ্যায় টাঙ্গাইলের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সদর আমলী আদালতের বিচারক আব্দুল্লাহ আল মাসুম দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন। একই সাথে ছাত্রলীগ নেতা ভিপি আবু সাঈদ রুবেলকে হত্যা চেষ্টার মামলায় এমপি রানাকে জামিন দেন একই আদালতের বিচারক।
আদালত সূত্রে জানাগেছে, বুধবার যুবলীগ নেতা শামীম ও মামুন হত্যা মামলার তদন্তকারী কর্মকর্তা জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের ওসি অশোক কুমার সিংহ টাঙ্গাইল-৩ আসনের সরকার দলীয় এমপি রানাকে পাঁচ দিনের রিমান্ডের আবেদন করেন।
বৃহস্পতিবার(১০ মে) সকাল সাড়ে ১১টায় এমপি রানাকে কাশিমপুর কারাগার থেকে টাঙ্গাইল আনা হয়। আদালতে তাঁর উপস্থিতিতে শুনানি অনুষ্ঠিত হয়। রিমান্ড মঞ্জুরের পক্ষে শুনানি করেন আদালতের পরিদর্শক আনোয়ারুল ইসলাম। আসামি পক্ষের রিমান্ড না মঞ্জুরের পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী আব্দুল বাকী মিয়াসহ অর্ধশতাধিক আইনজীবী।
শুনানীকালে আসামির কাঠগড়ায় দাঁড়িয়ে থাকা আমানুর রহমান রানা আদালতের অনুমতি নিয়ে বলেন, ‘আমি সম্পূর্ণ নির্দোষ। ষড়যন্ত্রমূলকভাবে পুলিশ জোড়পূর্বক স্বীকারোক্তি আদায় করে আমাকে হয়রানি করার অপচেষ্টা চালাচ্ছে। বিজ্ঞ আদালত ন্যায় বিচারের প্রতীক। আমি আদালতের কাছে ন্যায় বিচার প্রার্থনা করছি’।
এদিকে, মামলার বাদি মৃত্যুবরণ করায় বাদির স্ত্রী আছিয়া খাতুন আদালতে একটি হলফনামার মাধ্যমে বলেন, ‘আমি এই মামলায় সুনির্দিষ্ট আসামিদের নাম উল্লেখ করে মামলা দায়ের করেছি। এ মামলায় আমানুর রহমানকে সন্দেহ করিনা। এ ঘটনার সাথে তার কোন সম্পৃক্ততা নাই’।
অপরদিকে, ঘাটাইল জিবিজি কলেজ ছাত্র সংসদের সহ-সভাপতি (ভিপি) ছাত্রলীগ নেতা আবু সাঈদ রুবেলকে হত্যা চেষ্টার মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) শামছুল ইসলাম ঘাটাইল আমলী আদালতে এমপি আমানুর রহমান খান রানাকে গ্রেপ্তার দেখানোর অপর একটি আবেদনটি করেন। আদালতের বিচারক বৃহস্পতিবার(১০ মে) আবেদনের শুনানীর জন্য ধার্য করেছিলেন। শুনানী শেষে বিচারক এ মামলায় সাংসদ রানাকে গ্রেপ্তার দেখানোর নির্দেশ দেন। পরে বৃহস্পতিবারই আসামি পক্ষের আইনজীবীরা এ মামলায় জামিন আবেদন করলে বিচারক জামিন আবেদন মঞ্জুর করেন।
উল্লেখ্য, টাঙ্গাইল সদর উপজেলার বাঘিল ইউনিয়ন যুবলীগের নেতা শামীম ও মামুন ২০১২ সালের ১৬ জুলাই তাদের বাড়ি থেকে মোটরসাইকেল যোগে টাঙ্গাইল শহরে এসে নিখোঁজ হন। ঘটনার পরদিন শামীমের মা আছিয়া খাতুন এ ব্যাপারে টাঙ্গাইল সদর থানায় একটি সাধারণ ডায়েরি করেন।
এক বছর পর ২০১৩ সালের ৯ জুলাই নিখোঁজ মামুনের বাবা টাঙ্গাইল আদালতে হত্যা মামলা দায়ের করেন। পরে তদন্ত করে পুলিশ ওই বছর ২১ সেপ্টেম্বর মামলাটি তালিকাভুক্ত করে।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno