আজ- ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বৃহস্পতিবার  বিকাল ৫:৪২

কাকুয়া ইউপি নির্বাচন রোববার

 

দৃষ্টি নিউজ:


টাঙ্গাইল সদর উপজেলার কাকুয়া ইউনিয়ন পরিষদ নির্বাচন অবশেষে আগামি রোববার(২৪ সেপ্টেম্বর) অনুষ্ঠিত হতে যাচ্ছে। ১০টি ভোট কেন্দ্রে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ চলবে। এ ইউনিয়নের মোট ভোটার ১৮ হাজার ৬৬১জন।
জানাগেছে, প্রার্থীরা শেষ মুহূর্তে প্রচারণা চালাচ্ছেন জোরেশোরে। গত ১৩ জুলাই নির্বাচনের তারিখ নির্ধারিত হলেও শেষ মুহুর্তে উচ্চ আদালতের আদেশে স্থগিত হয়ে যায়।
ইতিপূর্বে প্রথম ধাপে টাঙ্গাইল সদর উপজেলার ১২টি ইউনিয়নের মধ্যে ৮টি ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হয়। ৪টি ইউনিয়নের (কাতুলী, কাকুয়া, মাহমুদনগর ও ছিলিমপুর) নির্বাচিত চেয়ারম্যানরা তাদের পছন্দের লোকদের দিয়ে সীমানা পুনঃনির্ধারণ করে নির্বাচনের তফসিল ঘোষণার জন্য উচ্চ আদালতে মামলা করায় এগুলোর নির্বাচন স্থগিত হয়ে যায়। কাতুলী, মাহমুদনগর ও ছিলিমপুরের নির্বাচন ১৩ জুলাই হলেও শুধুমাত্র কাকুয়া ইউনিয়নের নির্বাচন হয়নি।
কাকুয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রার্থী ৬ জন। বর্তমান চেয়ারম্যান আওয়ামী লীগ মনোনীত অ্যাডভোকেট বদিউজ্জামান ফারুক (নৌকা), বিএনপি মনোনীত পর পর দু’বার নির্বাচিত ইউপি সদস্য মো. শাহাদত হোসেন শাহা, আওয়ামী লীগ থেকে মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী জেলা ব্যবসায়ী ঐক্যজোটের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী জিন্নাহ (আনারস), ইউনিয়ন বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক চেয়ারম্যান ডা. মো. খাদেমুল ইসলাম (ঘোড়া), ইসলামী শাসনতন্ত্র আন্দোলন বাংলাদেশ মনোনীত সাবেক ইউপি সদস্য মো. মোতালেব হোসেন (হাত পাখা) ও বিশিষ্ট ব্যবসায়ী মুহা. মোফাজ্জল ইসলাম (মটর সাইকেল)। মোফাজ্জল ইসলাম ও মোতালেব হোসেন সম্পর্কে চাচা-ভাতিজা এবং একই গ্রামে বসবাস করেন। শেষের দিকে চাচার প্রতি সমর্থন জানিয়ে মোতালেব হোসেন নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন।
সংরক্ষিত ১, ২, ৩ আসনে প্রার্থী ২ জন। শান্তি বেগম (তালগাছ) ও নাইছ খাতুন (হেলিকপ্টার)।
সংরক্ষিত ৪, ৫, ৬ আসনে প্রার্থী ৩জন। মরিয়ম খাতুন (তালগাছ), পারুল বেগম (হেলিকপ্টার) ও জহুরা বেগম (মাইক)।
সংরক্ষিত ৭, ৮, ৯ আসনে প্রার্থী ২জন। নাজমিয়ারা (তালগাছ) ও বর্তমান সদস্য হালিমা বেগম (সূর্যমুখী ফুল)। এরা সম্পর্কে চাচি ও ভাতিজি।
সাধারণ সদস্য পদে ১নং ওয়ার্ডে প্রার্থী ২জন। বর্তমান সদস্য মো. নজরুল ইসলাম (মোরগ) ও আলামিন মোল্লা (ফুটবল)।
২নং ওয়ার্ডে প্রার্থী ৫জন। বর্তমান সদস্য আবদুর রহিম বাদশা (তালা), সাবেক সদস্য আফজাল হোসেন (মোরগ), মেছের খাঁন (ফুটবল), মো. কামরুল ভুঁইয়া (টিউবওয়েল) ও মো. আব্দুল কাদের খান। ৩নং ওয়ার্ডে প্রার্থী ৪ জন। বর্তমান সদস্য মো. জিন্নত আলী (ফুটবল), মো. আ. ছালাম (মোরগ), মো. রুস্তম আলী (টিউবওয়েল) ও মো. নুরুল ইসলাম (তালা)। ৪নং ওয়ার্ডে প্রার্থী ৪জন। বর্তমান সদস্য স্বপন মিয়া (ফুটবল), মো. সোলাইমান মন্ডল (টিউবওয়েল), মো. শাহজালাল (তালা) ও মো. নুরুল হক মন্ডল (মোরগ)। ৫নং ওয়ার্ডে প্রার্থী ৪জন। বর্তমান সদস্য মো. রফিকুল ইসলাম (টিউবওয়েল), সাবেক সদস্য বীর মুক্তিযোদ্ধা মো. শফিকুল ইসলাম মোল্লা (তালা), মিজানুর রহমান মোল্লা (ফুটবল) ও মো. রুহুল আমীন (মোরগ)। ৬ নং ওয়ার্ডে প্রার্থী ৩জন। বর্তমান সদস্য মো. সাইফুল ইসলাম (টিউবওয়েল), মো. নূরুল ইসলাম (মোরগ) ও মো. ফরিদ সরকার। ৭নং ওয়ার্ডে প্রার্থী ৬জন। সাবেক সদস্য এমএ বুলবুল সরকার (ঘুড়ি), সাবেক সদস্য মো. আমির আলী (টিউবওয়েল), মো. হেকমত আলী (বৈদ্যুতিক পাখা), মো. মিন্টু মিয়া (ফুটবল), শাহজাহান প্রামাণিক (তালা), আ. মান্নান প্রামাণিক (মোরগ)। ৮নং ওয়ার্ডে প্রার্থী ৩জন। বর্তমান সদস্য মো. রহিজ উদ্দিন (মোরগ), হারুন অর রশিদ (ফুটবল) ও আব্দুল খালেক (টিউবওয়েল)। এবং ৯নং ওয়ার্ডে প্রার্থী ৪জন। সাবেক সদস্যের ছেলে মো. জয়নুল আবেদীন (মোরগ), সাবেক সদস্যের ছেলে মো. মজিবর রহমান (টিউবওয়েল), সাবেক সদস্য আব্দুল কাদের (তালা) ও হোসেন আলী।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno