আজ- ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ শনিবার  সকাল ৭:০৯

কালিহাতীতে একুশের বই মেলায় পর্ণ তারকার নামে ব্যানারে নিন্দার ঝড়

 

দৃষ্টি নিউজ:


টাঙ্গাইলের কালিহাতী উপজেলায় একুশের বই মেলায় পর্ণ তারকার নামে একটি স্টলের ব্যানার টাঙানোকে কেন্দ্র করে নিন্দার ঝড় বইছে। এঘটনায় স্টলের তিন মালিক শান্ত, রোকন ও মাহফিজকে আটক করে পুলিশে সোপর্দ করেছে উপজেলা প্রশাসন। স্টলে অশালীন নামকরণ করে ব্যানার টাঙানোয় একুশের চেতনা ও মর্যাদা ক্ষুন্নœ হয়েছে বলে মন্তব্য করছেন ভাষা সৈনিকসহ সুশীল সমাজ।
জানা যায়, মহান শহীদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে তিনদিনব্যাপী বই মেলার আয়োজন করেছে কালিহাতী উপজেলা সাধারণ পাঠাগার। সহযোগিতায় রয়েছে উপজেলা পরিষদ ও প্রশাসন। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বই মেলার উদযাপন কমিটির আহ্বায়ক মোছাম্মৎ শাহীনা আক্তারের সভাপতিত্বে সোমবার(১৯ ফেব্রুয়ারি) স্থানীয় সাংসদ হাছান ইমাম খান সোহেল হাজারি বই মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন।
সরেজমিনে দেখা যায়, মেলার ৩৯ নম্বর স্টলে ‘জনি সিন্স মিয়া খলিফা’ নামে একটি ব্যানার টাঙানো হয়। অনলাইনে দেখা গেছে ‘জনি সিন্স’ একজন পর্ণ তারকার নাম। স্টলের নামকরণে ব্যানারটি বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে পড়েছে। এতে ব্যাপক সমালোচনা ও নিন্দার বইছে সচেতন মহলে। কীভাবে একজন পর্ণ তারকার নামে স্টলে ব্যানার টাঙানো হয়েছে এনিয়ে জনমনে দেখা দিয়েছে নানা প্রশ্ন।
ভাষা সৈনিক ও বীর মুক্তিযোদ্ধা কবি বুলবুল খান মাহবুব বলেন, একুশ আমাদের চেতনা। একুশের ভাষা আন্দোলনের পথ ধরেই আমরা স্বাধীনতা পেয়েছি। সেই একুশের বই মেলার স্টলে একজন পর্ণ তারকার নামে ব্যানার টাঙানো অত্যন্ত দুঃখজনক ও নিন্দনীয়। এটা মোটেও মেনে নেয়া যায় না। সুশীল সমাজের অনেকেই জানান, এর দায় মেলার উদযাপন কমিটি এড়াতে পারে না।
এবিষয়ে কালিহাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও একুশে বই মেলার উদযাপন কমিটির আহ্বায়ক মোছাম্মৎ শাহীনা আক্তার বলেন, রোকন নাম দিয়ে স্টল বরাদ্দ নিয়ে কীভাবে ‘জনি সিন্স’ পর্ণ তারকার নামে স্টলে ব্যানার টাঙানো হয়েছে সেটা স্টল বরাদ্দ উপ-কমিটির কাছে তদন্ত পূর্বক প্রতিবেদন দিতে বলা হয়েছে। এঘটনায় স্টলের তিন মালিককে আটক করে পুলিশে সোপর্দ করা হয়েছে।

 

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno