আজ- ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বুধবার  বিকাল ৫:৪৬

কালিহাতীতে প্রচারণায় শীর্ষে ইঞ্জিনিয়ার লিয়াকত আলী!

 

আ. হাই শিবলী:

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে প্রার্থীদের প্রচারণাও ততই বেগবান হচ্ছে। দলীয় মনোনয়ন পাওয়ার প্রত্যাশায় কাকডাকা ভোর থেকে গভীর রাত পর্যন্ত প্রার্থীরা নির্বাচনী এলাকার পাড়া-মহল্লা চষে বেড়াচ্ছেন। টাঙ্গাইল-৪(কালিহাতী) আসনে শাসক দল আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশায় অন্য প্রার্থীদের মধ্যে কেন্দ্রীয় আওয়ামীলীগের কৃষি ও সমবায় বিষয়ক উপ-কমিটির সদস্য ও জেলা পরিষদের নির্বাচিত সদস্য ইঞ্জিনিয়ার মো. লিয়াকত আলী অন্যতম। স্থানীয় নেতাকর্মীদের দাবি এই মুহুর্তে উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি(১) ইঞ্জিনিয়ার মো. লিয়াকত আলী প্রচারণায় শীর্ষে রয়েছে।
এসএ গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর ইঞ্জিনিয়ার মো. লিয়াকত আলী একজন সাদা মনের মানুষ হিসেবে নির্বাচনী এলাকায় জনপ্রিয়তা লাভ করেছেন। তিনি দীর্ঘদিন যাবত এলাকায় সামাজিক নানা কর্মকান্ডে অংশ নিচ্ছেন। মসজিদ-মাদ্রাসা, ক্লাব-সমিতি, বন্যা ও নদী ভাঙন কবলিতদের মাঝে নিজস্ব অর্থায়নে অনুদান দিয়ে একজন দানশীল ব্যক্তি হিসেবেও পরিচিতি পেয়েছেন। সৎ, ক্লিন ইমেজ, শিক্ষানুরাগী, ধর্মপ্রাণ, শিক্ষিত ও ভদ্র হিসেবে সবার কাছে গ্রহনযোগ্য ইঞ্জি. লিয়াকত আলী ইতোমধ্যে নির্বাচনী এলাকার সাধারণ মানুষের হৃদয়ে স্থান করে নিতে সক্ষম হয়েছেন। আওয়ামীলীগ নেতাকর্মীদের কাছেও তার জনপ্রিয়তা ঈর্ষান্বিত।
কালিহাতী উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক ও দুর্গাপুর ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন প্রামাণিক বলেন, ইঞ্জিনিয়ার মো. লিয়াকত আলী একজন ভাল মানুষ। তার সাথে আমাদের এবং কালিহাতী উপজেলা আওয়ামী লীগের সু-সম্পর্ক রয়েছে। তিনি দল থেকে মনোনয়ন পেলে সকলে ঐক্যবদ্ধ হয়ে তার পক্ষে কাজ করবো। প্রায় একই কথা বলেন এলেঙ্গা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনিছুর রহমান মোল্লা। তিনি বলেন, ইঞ্জিনিয়ার মো. লিয়াকত আলী অত্যন্ত সৎ, ক্লিন ইমেজের অধিকারী, দানশীল এবং সাদা মনের একজন মানুষ। দীর্ঘদিন যাবৎ তিনি এলাকায় অনুদান দিয়ে মসজিদ, মাদ্রাসা, বন্যায় ক্ষতিগ্রস্ত এবং নদী ভাঙন কবলিত মানুষদের নিজস্ব তহবিল থেকে সহযোগিতা করে আসছেন। এলাকায় তার জনপ্রিয়তা অন্য মনোনয়ন প্রত্যাশীদের চেয়ে বেশি।
দুর্গাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবু বকর সিদ্দিকী, সল্লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আ. আলীম, বাংড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোখলেছুর রহমান ও সাধারণ সম্পাদক মোতালেব হোসেন, সহদেবপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আবুল ফজল, পাইকড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম, বল্লা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোফাখখারুল ইসলাম, কোকডহড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবু সুফিয়ান সেন্টু, পারখী ইউনিয়ন আওয়মী লীগের সভাপতি আলহাজ আনছার আলী, নাগবাড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. আলাউদ্দিন সহ তৃণমূলের নেতাকর্মীরা সমস্বরে বলেন, বর্তমান এমপি সোহেল হাজারির সাথে তৃণমূল নেতৃবৃন্দের কোন সম্পর্ক নাই। কারণ তিনি বিএনপি-জামায়াতের লোকজন নিয়ে চলাফেরা করেন। আমরা চাই এমন একজনকে মনোনয়ন দেয়া হোক- যার সাথে উপজেলা আওয়ামী লীগ এবং জনগনের সু-সম্পর্ক আছে। নেতারা আরো বলেন ইঞ্জিনিয়ার মো. লিয়াকত আলী একজন ভাল মানুষ। তিনি একজন সৎ, দানবীর, শিক্ষানুরাগী এবং সাদা মনের মানুষ। উপজেলা আওয়ামী লীগের সাথে তার সু-সম্পর্ক রয়েছে। দল থেকে যাকে নৌকার মনোনয়ন দেবে আমরা তার পক্ষেই কাজ করবো। ইঞ্জিনিয়ার মো. লিয়াকত আলীকে দলীয় মনোনয়ন দিলে তার পক্ষেই কাজ করবেন বলে জানান নেতৃবৃন্দ।
ইঞ্জিনিয়ার মো. লিয়কত আলী বলেন, আমি নিজের জন্য কিছইু চাইনা। আল্লাহ আমাকে অনেক দিয়েছেন। আমি দীর্ঘদিন যাবৎ এলাকার মানুষের সুখে-দু:খে ব্যক্তিগত উদ্যোগে সাধ্যমতো পাশে থাকার চেষ্টা করেছি। আমাকে দলের সভাপতি দেশরতœ জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দয়া করে দলীয় মনোনয়ন দিলে আওয়ামীলীগের সর্বস্তরের নেতাকর্মী ও সমর্থকদের এক টেবিলে বসানোর চেষ্টা করবো। তাদের সবাইকে নিয়ে একসাথে কাজ করে নৌকাকে বিজয়ী করবো। তিনি বলেন, জনগনের প্রতিনিধি হতে পারলে আরো বড় আঙ্গিকে জনগনের জন্য বেশি বেশি কাজ করতে পারবো।
ইঞ্জিনিয়ার মো. লিয়াকত আলী আরো বলেন, কালিহাতী উপজেলায় অনেক সরকারি-বেসরকারি স্কুল-কলেজ রয়েছে। কিন্তু এলাকায় কোন পূর্ণাঙ্গ সরকারি বা বেসরকারি বিশ^বিদ্যালয় নেই। এ এলাকায় একটি সরকারি বা বেসরকারি বিশ^বিদ্যালয় স্থাপন করতে পারলে শিক্ষার্থীরা অনেক কম খরচে লেখাপড়া করতে পারবে। এছাড়া সর্বস্তরে সুবিচার ও সুশাসন প্রতিষ্ঠা, বাল্যবিয়ে ও দুর্নীতি প্রতিরোধ, মাদক ও সন্ত্রাসমুক্ত সমাজ প্রতিষ্ঠা এবং শিক্ষার মানোন্নয়নে যুগোপযোগী ব্যবস্থা গ্রহন করবেন বলে জানান তিনি। নির্বাচিত হলে এলাকার শিক্ষিত যুবকদের জন্য একটি ট্রেনিং সেন্টার গড়ে তুলবেন। কালিহাতীর চরাঞ্চলে একটি ইপিজেড গড়ে তোলার ইচ্ছা রয়েছে। যাতে এলাকার শিক্ষিত- অর্ধশিক্ষিত যুবকদের কর্মক্ষেত্রের সৃষ্টি হয়।
তিনি বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে টাঙ্গাইল-৪(কালিহতী) আসনে দলীয় প্রার্থী হয়েছি। যদি দলীয় মনোনয়ন পাই তাহলে এই আসনটি জননেত্রীকে উপহার দিতে পারবো ইনশাল্লাহ।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno