আজ- ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ শুক্রবার  রাত ১২:৪২

কালিহাতীতে বিএনপি নেতার বিরুদ্ধে জাল দলিলের অভিযোগ!

 

দৃষ্টি নিউজ:


টাঙ্গাইলের কালিহাতী উপজেলা বিএনপির সহ-সভাপতি আনছার আলী সিকদার সহ কতিপয় ব্যক্তির বিরুদ্ধে জাল দলিলের মাধ্যমে বায়নাপত্র করে ভূমি জবরদখলের পায়তারা করার অভিযোগ ওঠেছে! এ বিষয়ে ক্ষতিগ্রস্ত বয়োবৃদ্ধ মোছা. নুরজাহান বেওয়া(৭০) কালিহাতী থানায় লিখিত অভিযোগ দিয়েছেন। অভিযোগ করায় ওই বিএনপি নেতার নেতৃত্বে বৃহস্পতিবার(৯ নভেম্বর) দুপুরে নুরজাহান বেওয়ার বাড়ির পাশে মাটি ভরাট করে জবরদখল করা হয়েছে।
অভিযোগে প্রকাশ, কালিহাতী উপজেলা বিএনপির সহ-সভাপতি ও রসুলপুর গ্রামের মৃত শের আলী মুন্সির ছেলে আনছার আলী সিকদার(৫৫), পারখী গ্রামের মৃত দানেছ আলীর ছেলে মো. আনিস সিকদার(৪৫), সাতুটিয়া গ্রামের আবুল কালামের ছেলে মো. সিরাজুল ইসলাম বাবু(২৫) ও রসুলপুর গ্রামের রিয়াজ উদ্দিনের ছেলে আ. লতিফ(৪০) পরস্পর যোগসাজসে প্রায় সাড়ে চার মাস আগে পারখী গ্রামের মৃত আব্দুর রহমান মাষ্টারের স্ত্রী মোছা. নুর জাহান বেওয়ার অসুস্থতার সুযোগ নিয়ে সাদা স্ট্যাম্পে স্বাক্ষর করিয়ে জাল বায়না দলিল করেছে। ওই জাল দলিলে(নং-৩৮৪৫, তাং-২০/০৬/২০১৭ইং, কালিহাতী সাব-রেজিস্ট্রি অফিস) পারখী মৌজার এসএ খতিয়ান ৮৭, বিএস-১৭৮২, সাবেক দাগ-৬৭৭ এবং ২৪৩১ হাল দাগের ৩৯ শতাংশ ভূমির কাতে ২০ শতাংশ ভূমি ১০ লাখ টাকায় বিক্রির নিমিত্তে দুই লাখ টাকায় বায়নার উল্লেখ করা হয়েছে। ওই জাল দলিল পন্ড করতে নুরজাহান বেওয়া টাঙ্গাইলের সহকারী জজ আদালতে একটি অন্য প্রকার মামলা (নং-৪২/১৭ইং) দায়ের করেছেন। ওই মামলার নোটিশ পেয়ে উল্লেখিত ব্যক্তিরা আদালতের ১৪৪ধারা ভঙ্গ করে গত বৃহস্পতিবার(৯ নভেম্বর) তার বাড়ির পাশে গাছগাছালি কেটে মাটি ভরাট করেছে। উল্লেখিত ব্যক্তিরা ক্ষুব্ধ হয়ে নুরজাহান বেওয়াকে ভয়-ভীতি দেখাচ্ছে। তারা একটি রাজনৈতিক দলের প্রভাব খাটিয়ে জবরদস্তি উল্লেখিত ভূমি দলিল করে দেওয়ার হুমকি দিচ্ছে। তারা নুরজাহান বেওয়ার ছেলেদেরকে খুন করারও হুমকি দিচ্ছে।
বয়োবৃদ্ধ নুরজাহান বেওয়া জানান, প্রায় সাড়ে চার মাস আগে তিনি অসুস্থ হয়ে পড়েন। বাড়িতে কেউ না থাকায় প্রতিবেশি মো. আনিস সিকদার তাকে কালিহাতী উপজেলা স্বাস্থ কমপ্লেক্সে নিয়ে যান। হাসপাতালে ভর্তি হওয়ার কাগজে স্বাক্ষর নেওয়ার কথা বলে কয়েকটি সাদা স্ট্যাম্পে স্বাক্ষর নেন। সেই স্ট্যাম্প ব্যবহার করে তারা জাল দলিল তৈরি করেছে। এ বিষয়ে মামলা দায়ের করায় তার ছেলেদেরকে খুন করার হুমকি দিচ্ছে। তিনি ওই জাল দলিল পন্ড ও দোয়ীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।
এ বিষয়ে কালিহাতী উপজেলা বিএনপির সহ-সভাপতি আনছার আলী সিকদার জানান, নুরজাহান বেওয়া দীর্ঘ ১৫ বছর যাবত তার মেয়ের বাড়িতে থাকেন। তিনি স্বইচ্ছায় জমি বিক্রি করার অভিপ্রায় ব্যক্ত করেন। বায়নাপত্র দলিল করতে সাব-রেজিস্ট্রি অফিসে গেলে তার এক ছেলে এসে বাধা দিলেও তিনি সাব-রেজিস্ট্রারের সামনে বায়নাপত্র দলিলে স্বাক্ষর করেন। পরে তার ছেলেরা মামাদের মাধ্যমে নুরজাহানকে বুঝিয়ে আদালতে মামলা দায়ের করায়। আদালতে বায়নার অবশিষ্ট ৮ লাখ টাকা জমা দেওয়া হয়েছে। জমি জবরদখল করার কোন ঘটনা এখানে নেই। নুরজাহানের ছেলেরা গত ১৫ বছর মাকে দেখাশোনা না করলেও এখন সম্পত্তি নিতে নানা তালবাহানা করে মামলা সহ বিভিন্নস্থানে অভিযোগ দিচ্ছেন- যা সম্পূর্ণ মিথ্যা।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno