আজ- ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ বুধবার  সন্ধ্যা ৬:১৮

কালিহাতীর প্রতিটি গ্রামই হবে শহর :: আনোয়ার হোসেন মোল্লা

 

বুলবুল মল্লিক:

চারিদিকে সবুজের সমারোহ। ইট-পাথরের রাস্তাগুলো এঁকেবেঁকে বাড়ির দোঁড় পর্যন্ত পৌঁছেছে। রাস্তার পাশে সারি সারি গাছ-গাছালি, রাতের সড়কে বৈদ্যুতিক বাল্ব আলো ছড়াচ্ছে। জোনাকিরা পুকুর পাড়ে ঝোঁপের ধারে গুনগুনিয়ে গান গাইছে। গৃহস্তের গোয়ালে ঠাঁই পেয়েছে হরেক রকমের কৃষি যন্ত্রপাতি। বাড়িতে আধুনিক পয়ঃনিষ্কাশন ব্যবস্থা, গোলা ভরা ধানে পোকার আক্রমন নেই। গ্রামীণ নারী-পুরুষ কাধে কাধ মিলিয়ে সব কাজ করছে। বাড়ির আঙ্গিনায় সবজি বাগান- যোগান দিচ্ছে পুষ্টির। পোয়াতিকে স্বাস্থ কেন্দ্রে নিতে যাতায়াতে কোন সমস্যা নেই- রয়েছে পাকা সড়ক ও যান। বাড়ির ছোট্ট শিশুটিও স্কুলে যেতে উন্মুখ। শিক্ষার্থীরা বাড়িতে কুপি-হারিকেন ছেড়ে বিদ্যুতের ঝলমলে আলোয় পড়াশোনা করছে। বয়স্করা মাদকের ভয়াবহতা ও বাল্য বিয়ের গল্প শুনিয়ে শিশুকে ঘুম পাড়ায়। কিশোর-কিশোরী প্রয়োজন কিংবা অবসরে মাউসে হাত রাখছে। মুহুর্তে জেনে নিচ্ছে পৃথিবীর তাবৎ খবরাখবর। বাড়ির বাইরে ১-৩ কিলোমিটার পর পর পতাকা রঙে সাজানো ভবন প্রাথমিক বিদ্যালয়ের অবস্থান জানান দিচ্ছে। সাইকেলে টুং-টাং বেল বাজিয়ে ইউপি করের রশিদ ধরিয়ে দিচ্ছে গ্রাম পুলিশ। হাট-বাজারগুলো ছবির মতো পরিপাটি, সাজানো-গোছানো। প্রতিটি বাড়িই হয়ে ওঠেছে এক একটি মডেল শহর- এক নিঃশ্বাসে এমনই স্বপ্ন বুনলেন কালিহাতী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী আলহাজ মো. আনোয়ার হোসেন মোল্লা। তিনি এমনই আধুনিক কালিহাতীর স্বপ্ন দেখেন এবং সে স্বপ্ন বাস্তবায়নে কালিহাতী উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করতে চান; জনসমর্থন ও অভিজ্ঞতা কাজে লাগিয়ে বাংলাদেশের রোল মডেল হিসেবে গড়ে তুলতে চান দলীয় কর্মীদের আইকন খ্যাত এ আওয়ামীলীগ নেতা।
আসন্ন পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে কালিহাতী উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন মোল্লা একজন শিক্ষাবান্ধব নেতা হিসেবে দিন-রাত গণসংযোগ চালিয়ে যাচ্ছেন।
ছাত্রলীগের রাজনীতির মধ্য দিয়ে আলহাজ্ব মো. আনোয়ার হোসেন মোল্লার রাজনৈতিক হাতেখড়ি। তিনি এলেঙ্গা উচ্চ বিদ্যালয়ে ছাত্রলীগের সাধারণ সম্পাদক, কালিহাতী উপজেলা ছাত্রলীগের যুগ্ম-আহ্বায়ক এবং দক্ষতার সাথে সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। জেলা আওয়ামী যুবলীগের যুগ্ম-সম্পাদক থাকাকালীন সময়ে কালিহাতী উপজেলা পরিষদ নির্বাচনে রেকর্ড সংখ্যক ভোট পেয়ে ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন।
তিনি এলেঙ্গা বিএম কলেজ প্রতিষ্ঠাসহ সফলতার সাথে বিভিন্ন স্কুল-কলেজের সভাপতির দায়িত্ব পালন করে যাচ্ছেন। এলেঙ্গা পৌরসভার অন্যতম উদ্যোক্তা তিনি। তরুণ সমাজের ‘আইকন’ হিসেবে জনপ্রিয় মো. আনোয়ার হোসেন মোল্লা আওয়ামী লীগের মনোনয়ন পেলে বিপুল ভোটে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হতে পারবেন বলে মনে করেন তার অনুসারীরা।
কালিহাতী উপজেলায় অন্য সকল মনোনয়ন প্রত্যাশীদের চেয়ে আলোচনায় শীর্ষে রয়েছেন সাবেক সফল ও জনবান্ধব ভাইস চেয়ারম্যান আলহাজ্ব মো. আনোয়ার হোসেন মোল্লা। চতুর্থ উপজেলা পরিষদ নির্বাচনের পর থেকেই তিনি জনসংযোগ করে বেড়াচ্ছেন। পাশাপাশি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, ধর্মীয় প্রতিষ্ঠান ও সুধীসমাজের প্রতিনিধিদের সাথে মতবিনিময় করছেন। পঞ্চম উপজেলা পরিষদের নির্বাচনী তফসিল ঘোষণা না হলেও দলীয় মনোনয়নের প্রত্যাশায় হাই কমান্ডে যোগাযোগের পাশাপাশি নিয়মিত গণসংযোগ করছেন।
কালিহাতী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী আলহাজ্ব মো. আনোয়ার হোসেন মোল্লা জানান, তিনি কালিহাতী উপজেলাকে বাংলাদেশের ‘মডেল উপজেলা’ হিসেবে গড়ে তুলতে চান। তাঁর স্বপ্নের উপজেলায় কোন মাদক, সন্ত্রাস, জঙ্গীবাদ থাকবে না। অসাম্প্রদায়িকতার সুফলে হিন্দু-মুসলিম সহ সকল জাতি-গোষ্ঠী একত্রে শান্তিতে বসবাস করবে। রাজনৈতিক মতবিরোধ থাকলেও সামাজিক সহাবস্থান থাকবে অটুট। মাদক ও বাল্য বিয়ের কুফলের কথা বেমালুম ভুলে যাবে। উপজেলার ২৭৮টি মতান্তরে ৩০৬টি গ্রামই হবে মডেল শহর।
জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক মো. আনোয়ার হোসেন মোল্লা বলেন, স্কুলজীবন থেকেই বঙ্গবন্ধুর আদর্শে রাজনীতি করে আসছি, আর সেই রাজনীতিকে বুকে লালন করে জীবনের শেষমূহুর্ত পর্যন্ত জনগণের সেবা করে যেতে চাই। ১৯৯৬ সালের আন্দোলনে রাজপথে থেকে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছি। ওয়ান-ইলেভেনের সময় সেনা নির্যাতন সহ্য করেছি। সেনাবাহিনীর নির্যাতনে অসুস্থ হয়ে সিঙ্গাপুর, থাইল্যান্ড ও কলকাতায় চিকিৎসা নিয়েছি। আমি শতভাগ আশাবাদী, বর্তমান সফল সরকার, বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি ও প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আমাকে দলীয় মনোনয়ন দিলে বিপুল ভোটে বিজয়ী হতে পারবো ইনশাল্লাহ।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno