আজ- ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ বৃহস্পতিবার  বিকাল ৫:৩৭

কৃষকদের স্বাবলম্বী করতে কাজ করছে সরকার :: এমপি টিটু

 

নাগরপুর সংবাদদাতা:

টাঙ্গাইল-৬ (নাগরপুর-দেলদুয়ার) আসনের জাতীয় সংসদ সদস্য আহসানুল ইসলাম টিটু বলেছেন, কৃষকদের ভাগ্য উন্নয়ন সহ তাদেরকে স্বাবলম্বী করতে নিরলস ভাবে কাজ করছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার। তাই এই করোনা মহামারির সময়েও উপজেলার কৃষি কর্মকর্তারা মাঠে থেকে কৃষকদের নানাবিধ পরামর্শ দিয়ে যাচ্ছেন।

করোনা কালীন সময়েও যাতে কৃষকরা উৎপাদিত খাদ্যশস্য বিক্রি ও পরিবহণে কোন সমস্যা না হয় সে বিষয়েও সরকারের তীক্ষè দৃষ্টি রয়েছে। তিনি শনিবার(১৬ মে) টাঙ্গাইলের নাগরপুরে নিরাপদ সবজী গ্রাম উদ্বোধন, উপকরণ ও বীজ বিতরণ করতে গিয়ে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, বোরো ধান কাটতে যেন কৃষকদের শ্রমিক সংকটে ভূগতে না হয় সেজন্য সরকার ভর্তূকিতে কম্বাইন্ড হারভেস্টার মেশিন দিয়েছেন। এ সময় নাগরপুর উপজেলার বঙ্গবকুটিয়া গ্রামকে নিরাপদ সবজি গ্রাম হিসেবে রূপ দিতে কৃষি উপকরন বিতরণ করা হয়। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা মোতাবেক প্রতি ইঞ্চি জমি ব্যবহারের নিমিত্তে বসত বাড়ির আঙ্গিনায় সবজি চাষের জন্য সাংসদের নিজস্ব অর্থায়নে কৃষকদের মাঝে বিনামূল্যে সবজি বীজ বিতরণ করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফয়েজুল ইসলামের সভাপতিত্বে ও উপজেলা কৃষি সম্প্রসারন কর্মকর্তা কৃষিবিদ ইমরান হোসেন শাকিলের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তারিন মসরুর, কৃষি কর্মকর্তা আব্দুল মতিন বিশ্বাস, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. হুমায়ুন কবীর, থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আলম চাঁদ প্রমুখ।

মন্তব্য করুন

মন্তব্য করেছে

 
 
 
 
 

ব্যবস্থাপনা পরিচালক : মু. জোবায়েদ মল্লিক বুলবুল
আশ্রম মার্কেট ২য় তলা, জেলা সদর রোড, বটতলা, টাঙ্গাইল-১৯০০।
ইমেইল: dristytv@gmail.com, info@dristy.tv, editor@dristy.tv
মোবাইল: +৮৮০১৭১৮-০৬৭২৬৩, +৮৮০১৬১০-৭৭৭০৫৩

shopno